বিসিএস পরীক্ষার্থীদের বয়স বিবেচনা করা হবে: শিক্ষামন্ত্রী

আগের সংবাদ

মানুষের জীবনে উল্টা-পাল্টা অনেক কিছুই হয়: সুবাহ (ভিডিও)

পরের সংবাদ

পাকিস্তানে চার নারী উন্নয়নকর্মীকে গুলি করে হত্যা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ৭:৪৫ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ৭:৪৫ অপরাহ্ণ

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তান জেলায় চার নারী উন্নয়নকর্মীকে হত্যা করেছে অজ্ঞাতনামা বন্দুকধারীরা। এ সময় বন্দুকধারীদের গুলিতে আহত হয়েছে গাড়িচালক। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে নয়টায় ইপ্পি গ্রামের কাছে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, ইপ্পি গ্রামের কাছে মির আলি শহরের কয়েক কিলোমিটারের পশ্চিমে বন্দুকধারীরা উন্নয়নকর্মীদের গাড়িতে হামলা চালায়। এক সময় পাকিস্তান তালেবানের ঘাঁটি ছিল উত্তর ওয়াজিরিস্তান।

এক পুলিশ কর্মকর্তা বলেন, উত্তর ওয়াজিরিস্তানে এখনও উগ্রপন্থীদেরই দাপট। এখানে সবসময়েই হুমকির মধ্যে থাকতে হয়। এখানকার উপজাতি সংস্কৃতিতে নারীদের স্বাধীনভাবে চলাফেরাকে মেনে নেওয়া হয় না। তাই এ এলাকায় নারী উন্নয়নকর্মীরা প্রায় হামলার শিকার হন।

উত্তর ওয়াজিরিস্তানে এক সময় তেহরিক-ই-তালিবানের (টিটিপি) একটি সহযোগী গোষ্ঠীর প্রধান ঘাঁটি ছিল। স্থানীয় প্রশাসনকে উৎখাত করে সেখানে শরিয়া আইন প্রতিষ্ঠার চেষ্টা চালায় তারা। ২০১৪ সালে একাধিক অভিযান চালিয়ে উগ্রবাদী গোষ্ঠীকে দমন করে পাকিস্তান সেনাবাহিনী। এরপর থেকে অঞ্চলটিতে সামরিক ও বেসামরিকদের ওপর হামলার ঘটনা বেড়ে গেছে। এ জন্য টিটিপি ও তার সহযোগী গোষ্ঠীকে সাধারণত দায়ী করা হয়ে থাকে।

আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়