করোনার টিকা নিলেন সোয়া দুই লাখ মানুষ

আগের সংবাদ

ট্রেন লাইনচ্যুত, খুলনা-যশোরের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

পরের সংবাদ

আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা জাবি শিক্ষার্থীদের

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ৭:১০ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ১০:৫৯ অপরাহ্ণ

আবাসিক হল না খোলা পর্যন্ত প্রতিটি হলের সামনে অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা জানিয়েছেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়া দাবির একটি প্রধান কারণ হলো স্থানীয় গ্রামবাসীর সাথে সংঘর্ষ এবং নিরাপত্তাহীনতা। প্রায় তিন মাস পরে হল খুললে এই বিপুল পরিমাণ শিক্ষার্থী তাহলে কোথায় থাকবেন?

আন্দোলনরত শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রণালয়ের এই সিদ্ধান্তকে পূর্ণবিবেচনা কারা দাবি জানিয়েছেন এবং নিজেদের সকল দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দিয়েছেন।’

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহণ চত্বরে এক সংবাদ সম্মেলনে হল ত্যাগের প্রজ্ঞাপন প্রত্যাহারসহ ৫ দফা দাবি জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। দাবি গুলো হলো : হল খোলা রাখতে হবে ও শিক্ষার্থীরা হলেই থাকবেন তাদের হল থেকে বের করার চেষ্টা করা যাবে না; আগামী ২৪ ঘণ্টার মধ্যে গেরুয়ার সন্ত্রাসীদের চিহ্নিত করে গ্রেপ্তার করতে হবে ও এর ইন্ধনদাতাদের খুঁজে বের করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে; এই হামলার ঘটনার সাথে ক্যাম্পাসের কতিপয় ছাত্র-শিক্ষক ও কর্মচারী ও কর্মকর্তা যুক্ত রয়েছে কিনা তদন্ত কমিটি গঠন করে সত্যতা নিশ্চিত করতে হবে; অজ্ঞাত মামলা তুলে নিয়ে চিহ্নিত ব্যক্তিদের নামে মামলা করতে হবে।

 

 

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়