তিন দিনের সফরে ঢাকায় ভারতের বিমানবাহিনী প্রধান

আগের সংবাদ

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সব সিদ্ধান্ত বাতিল

পরের সংবাদ

অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি শেখাল কিউইরা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ৪:৩২ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ৪:৩৩ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৮৪ রান করে কিউইরা। এই রান তাড়া করতে গিয়ে ১৭ ওভার ৩ বল খেলে ১৩১ রানে থামে অস্ট্রেলিয়া। ফলে ৫৩ রানের বড় জয়ের মধ্য দিয়ে অজিদের টি-টোয়েন্টির মেজাজ শেখাল নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে এটি তাদের সবচেয়ে বড় ব্যবধানের জয়।

ম্যাচটিতে নিউজিল্যান্ড জয় তুলে নিলেও ম্যাচের শুরুতে মনে হয়েছিল তারা ১০০ রানও পার করতে পারবে না। কিউইরা ১৯ রানের মাথায় ৩টি উইকেট হারিয়ে বসে। দুই ওপেনারের মধ্যে মার্টিন গাপটিল শূণ্য ও টিম সেইফার্ট মাত্র ১ রান করেন। এরপর ওয়ান ডাউনে নামা অধিনায়ক উইলিয়ামসন ১৩ বলে ১২ করে আউট হন। তবে সতীর্থদের যাওয়া আসার মধ্যে ক্রিজ আকড়ে ছিলেন ডেভন কনওয়ে। আর তিনি শেষ পর্যন্ত দলকে শুরুর ধাক্কা থেকে বাঁচিয়ে দেন। এরপর মাত্র ৫৯ বল খেলে অপরাজিত ৯৯ রান করেন। আর তার এমন ইনিংসের কারণেই বড় সংগ্রহ পায় কিউইরা। ম্যাচটিতে অজিদের হয়ে ৩১ রান খরচায় ২টি উইকেট তুলে নেন ঝাই রিচার্ডসন।

এরপর অস্ট্রেলিয়া ব্যাটিং করতে নেমে আরো বিপদে পরে। তারা মাত্র ১৯ রানে ৪টি উইকেট হারিয়ে ফেলে। ফলে তাদের পরাজয় ছিল সময়ের ব্যপার। কিন্তু মিডল অর্ডারের ব্যাটসম্যান মিচেল মার্শের ৪৫ রানের ইনিংসের কারণে পরাজয়ের ব্যবধানটা কমে অজিদের। ম্যাচটিতে নিউজিল্যান্ডের হয়ে ২৮ রান খরচ করে একাই ৪টি উইকেট তুলে নেন ইশ সোদি। এটি টি-টোয়েন্টিতে তার ক্যারিয়ার সেরা বোলিং। ৯৯ রানের দুর্দান্ত ইনিংস খেলার কারণে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন ডেভন কনওয়ে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়