ভাড়ার জন্য ব্যাংক কর্মকর্তাকে পিটিয়ে হত্যা করল সিএনজি চালকরা

আগের সংবাদ

দিশা হারাচ্ছে রাজনৈতিক উসকানিতে

পরের সংবাদ

সাম্প্রদায়িক অপশক্তি নির্মূল করতে না পারাটা আমাদের দুর্বলতা: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২১ , ১০:৩৪ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ৮:৩২ পূর্বাহ্ণ

স্বাধীনতার এত বছরে এসে দেশ থেকে সাম্প্রদায়িক অপশক্তি নির্মূল করতে না পারাটা নিজেদের দুর্বলতা বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রোববার (২১ ফেব্রুয়ারি) সকালে আওয়ামী লীগের পক্ষে শহীদ মিনারে ফুল দেওয়ার পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, ‘যাঁরা বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বে বিশ্বাস করেন না, সেই সাম্প্রদায়িক অপশক্তি এখনো বিষবাষ্প ছড়ায়। এখনো আমাদের ভাষা, কৃষ্টি ও সংস্কৃতির বিরুদ্ধে তাঁরা কথা বলেন ও আস্ফালন করেন। স্বাধীনতার ৫০ বছরেও দেশ থেকে তাঁদের নির্মূল করতে না পারাটা আমাদের দুর্বলতা। মহান শহীদ দিবসে আমাদের অঙ্গীকার হচ্ছে স্বাধীনতাবিরোধী শক্তি, যাঁরা ভাষা, কৃষ্টি ও সংস্কৃতির বিরুদ্ধে মাঝেমধ্যে আস্ফালন করেন, তাঁদের নির্মূল করা। সর্বস্তরে বাংলা ভাষার প্রচলনের জন্য সরকার কাজ করে যাচ্ছে। আজকের দিনে আমাদের লক্ষ্য, বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে প্রতিষ্ঠা করা।’

হাছান মাহমুদ আরও বলেন, একুশে ফেব্রুয়ারির পথ ধরেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতাসংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিল।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়