শিশুদের নির্মিত শহীদ মিনার টুকরো টুকরো করে দিলেন ইমাম

আগের সংবাদ

বগুড়ায় এমপিকে ছাত্রলীগের ধাওয়া, পুলিশ ফাঁড়িতে আশ্রয়

পরের সংবাদ

ভাষা শহীদদের স্মরণে জ্বলবে লাখো প্রদীপ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২১ , ৪:৪৯ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২১ , ৪:৪৯ অপরাহ্ণ

লাখো মোমবাতি প্রজ্জ্বালনের মধ্য দিয়ে মহান ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবে নড়াইলবাসী। ২১শে ফেব্রুয়ারি সন্ধ্যায় শহরের কুড়িরডোব ( নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ) মাঠে এসব মোমবাতি জ্বলে উঠবে। আর সেই আলো সবার মাঝে ছড়াবে একুশের চেতনা। নড়াইলের একুশের আলো উদযাপন পর্ষদ এ আয়োজন করছে।

একইসঙ্গে ভাষা দিবসের ৭০ তম বার্ষিকীতে ৭০টি ফানুষ ওড়ানো হবে। সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে কুরিরডোব মাঠে লাখো মোমবাতি একসাথে জ্বলে উঠবে। এবারের লাখো মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ভাষা শহীদদের নামে উৎসর্গ করা হয়েছে।

৬ একরের বিশাল কুরিডোব মাঠে অন্যান্য বারের মতো এবারও কাঠ দিয়ে শহীদ মিনার ও জাতীয় স্মৃতি সৌধ, বাংলা বর্ণমালা ও বিভিন্ন আল্পনা তুলে ধরা হবে। মোমবাতি প্রজ্জ্বালনের পাশাপাশি ‘আমার ভাইয়ের রক্ত রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ এই গানের মধ্য দিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের গণসংগীত শুরু হবে।

এ অনুষ্ঠানটি সন্ধ্যা ৬টা ১০ মিনিট থেকে সরাসরি সম্প্রচার করবে মাছরাঙ্গা টেলিভিশন।

আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়