করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ৩২৭

আগের সংবাদ

খুলনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

পরের সংবাদ

ভারতের টি-টোয়েন্টি দলে নতুন চমক

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২১ , ৪:২৮ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২১ , ৪:২৮ অপরাহ্ণ

টেস্ট সিরিজ শেষে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেবে কোহলি বাহিনী। ইংলিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১২ মার্চ। তাই এই সিরিজের জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড(বিসিসিআই)। যেখানে বেশ চমক রেখে বেশ কজন নতুন মুখকে সুযোগ দিয়েছে ভারত। আগামী অক্টোবরে নিজেদের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে নতুনদের দেখে নিতে চান ভারতীয় দলের নির্বাচকরা। এমনকি আইপিএলের কারণে ভারতে এত বেশি টি-টোয়েন্টি পারফরমার যে, নির্বাকদের দল নির্বাচন করতে গিয়ে হিমশিম খেতে হয়। আইপিএল ও ঘরোয়া অন্য প্রতিযোগিতায় দুর্দান্ত পারফরমেন্স করার সুবাদে জাতীয় দলে খেলার পুরস্কার পেলেন ৪ তরুণ ক্রিকেটার। তারা হলেন-সূর্যকুমার যাদব, ইশান কিশান, বরুণ চক্রবর্তী এবং রাহুল তেওয়াতিয়া।

বিজয় হাজারে ট্রফিতে ঝাড়খণ্ডের হয়ে ৯৪ বলে ১৭৩ রানের অসাধারণ ইনিংস খেলার দিনেই জাতীয় দলে ডাক পাওয়ার সুখবর পেয়েছেন ইশান কিষান। এই উইকেটকিপার ব্যাটসম্যান সুযোগ পাওয়ায় জায়গা হারিয়েছেন সঞ্জু স্যামসন। ২০২০ সালের আইপিএল দুর্দান্ত কেটেছে তেওয়াতিয়ার। রাজস্থানের কান্ডারি হয়ে উঠেছিলেন তিনি। বেশ কয়েকটি ম্যাচে একা লড়াই করেছেন এই অলরাউন্ডার। ঘরোয়া অন্য প্রতিযোগিতাতেও আলো ছড়িয়ে যাচ্ছিলেন। তারই পুরস্কার হিসেবে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের টি-টোয়েন্টি সিরিজে সুযোগ হয়ে গেল তার।

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ধারাবাহিক পারফর্ম করা সূর্যকুমারের সামনে অবশেষে জাতীয় দলের দরজা খুলল। অস্ট্রেলিয়া সফরে দলে ডাক না পাওয়ায় হতাশ হয়েছেলিন মুম্বাইয়ের এই ডানহাতি ব্যাটসম্যান। এর আগে ২০১৮ এবং ২০১৯ আইপিএলে আনক্যাপড প্লেয়ার হিসেবে সর্বোচ্চ রান করেছিলেন সূর্যকুমার। এমনকি ২০২০ সালে আরব আমিরাতে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ১৫ ইনিংসে ৪৮০ রান করেছিলেন সূর্যকুমার।

এছাড়া কেকেআর স্পিনার বরুণ চক্রবর্তী অস্ট্রেলিয়া সফরের টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেও চোটের জন্য যেতে পারেননি। ফলে তাকে ইংল্যান্ডের বিপক্ষে ফের সুযোগ দিলেন নির্বাচকরা। এদিকে চোটের জন্য অস্ট্রেলিয়া সিরিজের দলে না থাকলেও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টির দলে ফিরেছেন রোহিত শর্মা। তার মতোই চোট কাটিয়ে ফিরেছেন ভুবনেশ্বর। আর বিশ্রাম দেয়া হয়েছে জসপ্রিত বুমরাকে।

ভারতের টি-টোয়েন্টি দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ঋষভ পান্ত, ইশান কিষান , যুজবেন্দ্র চাহাল, বরুন চক্রবর্তী, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রাহুল তেওয়াতিয়া, নাটারাজন, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, নভদীপ সাইনি ও শার্দূল ঠাকুর।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়