প্রথম ‘মাতৃভাষা পদক’ পেলেন ৩ ব্যক্তি ও এক প্রতিষ্ঠান

আগের সংবাদ

ভাষার চর্চা ও বিকাশ একান্ত প্রয়োজন: প্রধানমন্ত্রী

পরের সংবাদ

ধরা পড়লো ৪০ কেজি ওজনের বাগাড় মাছ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২১ , ৫:৪৪ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২১ , ৫:৫৬ অপরাহ্ণ

রাজশাহীর বাঘা উপজেলার পদ্মা নদীতে ৪০ কেজি ওজনের ১টি বাগাড় মাছ ধরা পড়েছে । স্থানীয় এক জেলের জালে এ নিয়ে দ্বিতীয়বার ধরা পড়লো বিশাল আকারের বাগাড় মাছ। জেলের নাম ওয়ালিউর। সে মাছটি ৩৪ হাজার টাকায় বিক্রি করেছে।

ওয়ালিউর উপজেলার চকরাজাপুরের কালিদাসখালী চরের বাসিন্দা। তিনি জানান, রোববার সকালে চকরাজাপুর এলাকার পদ্মা নদী থেকে মাছটি ধরেছেন। এর আগেও পদ্মা থেকে ৫টি বাগাড় মাছ ধরে ছিলেন। সেগুলোর ওজন ছিল ৭৬ কেজি। গত ৫ দিনে ওই জেলে প্রায় ২ লাখ টাকার বাগাড় মাছ বিক্রি করেছেন।

উপজেলার চকরাজাপুর চরের মাছ ব্যবসায়ী করম আলী বলেন, পদ্মায় দীর্ঘদিন ধরে মাছ শিকার করেন ওয়ালিউর রহমান। তার কাছ থেকে ৩৪ হাজার টাকায় মাছটি কিনেছেন তিনি। মাছটির প্রতি কেজি ৮৫০ টাকা দরে কেনা হয়। মাছটি ঢাকায় নিয়ে বিক্রি করবেন করম আলিী।

বাঘা উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, রাজশাহীর বাঘা উপজেলায় ২৬ কিলোমিটার পদ্মা নদী এলাকা রয়েছে। এই উপজেলায় জেলে আছে ১ হাজার ৩০৭ জন। যার মধ্যে নিবন্ধিত জেলে আছে ৮শ ৮৫ জন। তবে বড় মাছ পাওয়ার কারণে জাটকা ধরার প্রবণতা কমে গেছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়