ভারতের টি-টোয়েন্টি দলে নতুন চমক

আগের সংবাদ

শিশুদের নির্মিত শহীদ মিনার টুকরো টুকরো করে দিলেন ইমাম

পরের সংবাদ

খুলনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২১ , ৪:৩১ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২১ , ১০:১২ অপরাহ্ণ

যথাযোগ্য মর্যাদায় খুলনায় মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। প্রথম প্রহরে শহীদ হাদিস পার্কে শহীদ মিনারের বেদিতে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন খুলনার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। বর্তমানে করোনা ভাইরাস পরিস্থিতি বিবেচনায় পুষ্পমাল্য অপর্ণের ক্ষেত্রে প্রতিটি সংগঠনের পক্ষ থেকে সর্বোচ্চ পাঁচ জন প্রতিনিধি এবং ব্যক্তি পর্যায়ে এক সঙ্গে দুই জন শহীদ মিনারে গমন করেন।

তবে রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মীদের কারনে অনেকটাই হিমসিম খেতে হয় আইনশৃংখলা বাহিনীর । ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে শহীদ হাদিস পার্কে কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, বীর মুক্তিযোদ্ধা, অন্যান্য দপ্তর ও প্রতিষ্ঠানসহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে পুষ্পমাল্য অর্পণ এবং ভাষা শহিদদের আত্মার মাগফিরাত কামনার মাধ্যমে শহিদ দিবসের কর্মসূচির শুভ সূচনা হয়। পরে শ্রমপ্রতিমন্ত্রী , সিটি মেয়র , জেলা পরিষদের প্রশাসক, বিভাগী ও জেলা প্রশাসন, কেএমপি ও জেলা পুলিশ। মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্দোগে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

নগর আওয়ামী লীগের সভাপতি, সিটি মেয়র তালুকদার আব্দুল খালেন, সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেলার সভাপতি আলহাজ্ব হারুনুর রশিদ, সাধারন সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী, নগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, টিভি রিপোর্টাস ইউনিটি সভাপতি সুনীল দাস, সাধারণ সম্পাদক এইচ এম শামিমুজ্জামান, সহ-সভাপতি বাবুল আকতার, কোষাধ্যক্ষ এমডি অসীম, খুলনা সাংবাদিক ইউনিয়ন সভাপতি মুন্সি মাহাবুব আলম সোহাগ, নিয়ামুল ইসলাম কচি, নূর হাসান জনি , শরিফুল ইসালাম বনি, খুলনা সদর হাসপাতালের ডা. সারাফত, ডা. রাশেদ, খুলনা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ ) ডা. শেখ সাদিয়া মনোয়ার ঊষাসহ স্থানীয় প্রশাসন, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শহীদ বেদিতে পুষ্প্যমাল্য অর্পণ করে।

এছাড়া সকাল ১০টায় স্বাস্থ্যবিধি অনুসরণ করে নগরভবন চত্ত্বরে সিটি কর্পোরেশনের আয়োজনে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে বাদ জোহর দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়