হারের বৃত্ত ভাঙতে পারছে না টটেনহ্যাম

আগের সংবাদ

ভাষা আন্দোলনে আক্কেলপুর

পরের সংবাদ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করল শিলচরের সম্মিলিত সাংস্কৃতিক মঞ্চ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২১ , ৯:৪৭ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২১ , ৯:৫০ অপরাহ্ণ

শুধু ওপার বাংলায় নয়, এপার বাংলাসহ গোটা বরাক উপত্যকাজুড়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো ৬৯তম আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। রবিবার (২১ ফেব্রুয়ারি) সম্মিলিত সাংস্কৃতিক শিলচরের পক্ষে রক্তে রাঙানো মহান একুশে ফেব্রুয়ারি দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়।

এদিন মঞ্চের পক্ষ থেকে স্থানীয় উধারবন্দের মাতৃভাষা ঐক্যমঞ্চের মুক্ত মঞ্চে গান, আবৃত্তি পরিবেশন করে সম্মিলিত মঞ্চের শিল্পীরা। পরিচালনায় ছিলেন মঞ্চের সম্পাদক অজয় কুমার রায়। অনুষ্ঠানের শুরুতেই মাতৃভাষা ঐক্যমঞ্চের কর্মকর্তারা সম্মিলিত মঞ্চের সম্পাদক অজয় কুমার রায়কে উত্তরীয় এবং শুভেচ্ছা স্মারক দিয়ে সম্মান জানানো হয়। অনুষ্ঠানে উপস্থিত উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক মঞ্চের কার্যকরী সদস্য সন্তোষ চন্দ এবং অভিজিৎ ধর। অনুষ্ঠানে মনোমুগ্ধকর আবৃত্তি পরিবেশন করেন বরাক উপত্যকার বিশিষ্ট আবৃত্তিকার মনোজ দেব।

সঙ্গীত পরিবেশন করেন দেবরাজ সহ মঞ্চের অন্যান্য সদস্যরা। পথ নাটক “জগাই তান্ত্রিক” পথনাটক পরিবেশন করেন সম্মিলিত মঞ্চের সদস্যরা। নাটকের মূল বক্তব্য ছিল ভাষিক আগ্রাসন। এতে অভিনয়ে ছিলেন অজয় রায়, দেবরাজ দাস, নেহা চক্রবর্তী, ওজস্বীনি দেব, দেবায়ন দে, অরুণাভ দত্ত বণিক ও দেবাশিস চক্রবর্তী।

নাটকটির রচনা এবং নির্দেশনায় ছিলেন দেবাশিস চক্রবর্তী। এদিন শিলচর শহরের ভাষা শহীদ ষ্টেশনসহ শহরের বিভিন্ন স্থানে নাটকটি পরিবেশিত হয়।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়