×

শিক্ষা

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবারও মহাসড়ক অবরোধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২১, ১২:৩১ পিএম

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবারও মহাসড়ক অবরোধ

শনিবার সকালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে। এতে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

দ্বিতীয় দফায় ১৩ ঘণ্টার আলটিমেটাম শেষে ফের বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। অবরোধের কারণে আটকে গেছে ভোলা, পটুয়াখালী, বরগুনা ও কুয়াকাটাগামী যান চলাচল। শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

এদিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ দুই শ্রমিককে আটক করলেও আন্দোলনকারীরা 'চিহ্নিত হামলাকারীদের' গ্রেপ্তারের দাবিতে অবরোধ কর্মসূচি অব্যাহত রেখেছেন।

শিক্ষার্থীদের ৩ দফা দাবি হচ্ছে– হামলাকারীদের গ্রেপ্তার করা, অভিযুক্তদের নাম উল্লেখ করে মামলা দায়ের এবং শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিনিধি অমিত হাসান বলেন, প্রশাসন অনেকটাই গা ছাড়া ভাব দেখিয়েছে, সে জন্য আমাদের মৌলিক অধিকারের জায়গা থেকে আন্দোলন করতে হচ্ছে। আর সড়ক অবরোধের কারণে সাধারণ মানুষের যে ভোগান্তি হচ্ছে, এ জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। তবে এ ছাড়া আমাদের বিকল্প কোনো পথ নেই।

আন্দোলনকারীরা অভিযোগ করেন, গত মঙ্গলবার মধ্যরাতে তাঁদের ওপর হামলার ঘটনা ঘটে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আহতরা হামলাকারীদের নামের তালিকা দিলেও প্রশাসন তাঁদের বিরুদ্ধে মামলা না করে অজ্ঞাতদের আসামি করে থানায় লিখিত অভিযোগ দেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App