হাতির আক্রমণে বৃদ্ধের মৃত্যু

আগের সংবাদ

স্মৃতির মণিকোঠায় এটিএম শামসুজ্জামান

পরের সংবাদ

শিরোপা পুনরুদ্ধার করলেন ওসাকা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২১ , ৫:২৩ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২১ , ৫:২৮ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ান ওপেনের নারী এককের ফাইনালে আমেরিকান টেনিসার জেনিফার ব্র্যাডিকে ৬-৪, ৬-৩ সেটে হারিয়ে শিরোপা জয় করেছেন জাপানিজ টেনিসার নাওমি ওসাকা। আর এর মাধ্যমে এক বছর বাদে নিজের অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা পুনরুদ্ধার করেছেন তিনি। ২০১৯ সালে প্রথমবারের মতো বছরের প্রথম গ্র্যান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয় করেন তিনি। এবারের শিরোপা জয়ের মাধ্যমে তিনি সব মিলিয়ে মোট চার বার গ্র্যান্ডস্লামের শিরোপা জয় করলেন।

২০১৮ সালে সর্বপ্রথম ইউএস ওপেনের শিরোপা জয় করেন ওসাকা। এরপরই জেতেন অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা। ২০২০ সালে তিনি দ্বিতীয়বারের মতো ইউএস ওপেনের শিরোপা জয় করেন। আর ২০২১ সালে এসে তিনি ফের অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয় করলেন। এদিকে আমেরিকান টেনিসার জেনিফার ব্র্যাডি এবারের অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে খেলার মাধ্যমে নিজের ক্যারিয়ারের প্রথমবারের মতো কোন গ্র্যান্ডস্লাম ফাইনালে খেলেন। কিন্তু প্রথমবারের চেস্টায় তাকে রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হলো।

ম্যাচ শেষে জেনিফার বলেন, ‘সবার প্রথমে আরেকটি গ্র্যান্ডস্লামের শিরোপা জয়ের জন্য আমি নাওমিকে শুভেচ্ছা জানাতে চাই। সে আমাদের সকলের কাছে একটি অনুপ্রেরণা। আর এই টেনিসের জন্য তিনি যা করছেন তা অসাধারণ। আমি আশা করি তরুণীরা দেখেছে তার খেলা ও তার থেকে অনুপ্রেরণা নিয়েছে। আমি তার পুরো দলকে শুভেচ্ছা জানাই। আপনারা সকলেই সত্যিই অসাধারণ কিছু করছেন। নাওমি প্রতিদিনই আরো ভালো হচ্ছে। তাকে শুভেচ্ছা।’

অপরদিকে নাওমি শিরোপা জয়ের পর বলেন, ‘আমিও জেনিফারকে শুভেচ্ছা জানাই। আমি কয়েকমাস আগে ইউএস ওপেনের সেমিফাইনালে খেলেছিলাম। আর আমি তখন বলেছিলাম যে সে সকলের জন্য সমস্যার কারণ হবে। আর আমি ঠিক ছিলাম। এটি সত্যিই অসাধারণ। তোমার বিপক্ষে খেলাটা কঠিন ছিল, আর তোমাকে প্রতিদিন এভাবে ভালো করতে দেখাটা সত্যিই বেশ ভালো লেগেছে। আমি আশা করি সামনে আমরা আরো অনেক ম্যাচ খেলব। আমি আমার দলকেও ধন্যবাদ জানাতে চাই। আমরা একসঙ্গে কোয়ারেন্টাইনে ছিলাম। আমার জন্য তারা হলো আমার পরিবারের মতো।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়