করোনায় একদিনে ৫ মৃত্যু, শনাক্ত ৩৫০

আগের সংবাদ

এবার ২১ ফেব্রুয়ারিতে নাশকতার সম্ভাবনা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

পরের সংবাদ

দরিদ্র দেশগুলোতে এখনই টিকা পাঠানো উচিত: ডব্লিউটিও

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২১ , ৫:০৪ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২১ , ৫:০৫ অপরাহ্ণ

উদ্বৃত্তের জন্য অপেক্ষা না করে যুক্তরাজ্যের এখনই দরিদ্র, উন্নয়নশীল দেশগুলোতে ভ্যাকসিন পাঠানো উচিত বলে মন্তব্য করেছেন বিশ্ব বাণিজ্য সংস্থার (ডব্লিউটিও) প্রধান এনগোজি ওকোঞ্জো-ইওয়েলা। যুক্তরাজ্য তার উদ্বৃত্ত টিকার বেশিরভাগই দরিদ্র দেশগুলোতে দান করে দেবে- প্রধানমন্ত্রী বরিস জনসনের এমন আশ্বাসের পর এনকোজি এ কথা বলেছেন বলে জানিয়েছে বিবিসি।

শুক্রবার শিল্পোন্নত ৭টি দেশের জোট জি৭ এর নেতারাও কোভিড-১৯ বিষয়ে সহযোগিতার মাত্রা আরও বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন। তারা আসছে মাসগুলোতে বিশ্বজুড়ে ঝুঁকিতে থাকা মানুষদের মধ্যে ১৩০ কোটি ডোজ টিকা বিতরণের লক্ষ্যে কাজ করা কোভ্যাক্স ভ্যাকসিন শেয়ারিং উদ্যোগে চাঁদা বাড়িয়ে দিতেও সম্মত হয়েছে।

উন্নয়নশীল দেশগুলোতে উদ্বৃত্ত টিকা দান করার বিষয়ে যুক্তরাজ্য সরকারের পরিকল্পনাকে ‘স্বাগত’ জানিয়ে ওকোঞ্জো-ইওয়েলা এক্ষেত্রে দেরির ব্যাপারে সতর্ক করে দেন। “যখন অন্য মানুষজন ভুগছে, তখন উদ্বৃত্তের জন্য অপেক্ষা করা উচিত হবে বলে মনে করি না আমি। আমার মনে হয়, যদি কিছু দান করতে হয়, তা যেন এখনই করা হয়,” বিবিসি রেডিও ফোরের এক অনুষ্ঠানে এমনটাই বলেন ডব্লিউটিও’র এ প্রধা

 

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়