×

সারাদেশ

হামলার প্রতিবাদে কোম্পানিগঞ্জে শনিবার হরতালের ডাক কাদের মির্জার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১০:৫৯ পিএম

হামলার প্রতিবাদে কোম্পানিগঞ্জে শনিবার হরতালের ডাক কাদের মির্জার

কাদের মির্জা/ফাইল ছবি

নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। শুক্রবার রাত সাড়ে ৮টার বসুরহাট পৌরসভার উদ্ভূত পরিস্থিতি নিয়ে করণীয় ঠিক করতে দলীয় নেতাকর্মী ও তার সমর্থকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ হরতালের ডাক দেন।

এসময় তিনি বলেন, যারা অপরাজনীতির সঙ্গে জড়িত তারা কবিরহাট থেকে লোক পাঠিয়ে কোম্পানীগঞ্জে রক্তপাত করার ষড়যন্ত্র করছে। আমি একজন অসাম্প্রদায়িক ও বঙ্গবন্ধুর আদর্শের রাজনৈতিক কর্মী। সবার মুখ বন্ধ করে ফেললেও আমি বলব। কারণ আমি ওই নেতার আদর্শের রাজনীতি করি, যে নেতা ফাঁসির কাষ্ঠে গিয়েও সত্য কথা বলতে বা আদর্শ থেকে পিছপা হননি।

এদিকে হরতাল কর্মসূচি ঘোষণার পরপরই কোম্পানীগঞ্জের বিভিন্ন সড়কে মিছিল করেছেন কাদের মির্জার সমর্থকরা। এর আগে আজ শুক্রবার দুপুরে কোম্পানীগঞ্জে মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীদের সাথে সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই গ্রুপের সংঘর্ষে তিনজন গুলিবিদ্ধ হয়েছে। এ ছাড়া অন্তত দুই পক্ষের ৩৫জন আহত হয়েছে। আহতদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক।

গুলিবিদ্ধরা হচ্ছে, উপজেলার বড়রাজাপুর গ্রামের আবদুল ওয়াহিদের ছেলে সাইদুর রহমান (২৬), চরকাঁকড়া ইউনিয়নের সিরাজুল ইসলামের ছেলে নুরুল অমিত (২০), বসুরহাট পৌরসভার আবুল কালামের ছেলে রায়হান (২০)।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক রনি জানান, পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। পরবর্তীতে এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App