×

জাতীয়

মাইকে ঘোষণা দিয়ে জাবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা, আহত ৩৬

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২১, ০৯:১৬ পিএম

মাইকে ঘোষণা দিয়ে জাবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা, আহত ৩৬

শুক্রবার সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালায় স্থানীয়রা। ছবি: নুর হাছান নাঈম।

মাইকে ঘোষণা দিয়ে জাবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা, আহত ৩৬

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়া এলাকায় মাইকে ঘোষণা দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে স্থানীয়রা। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাতটার দিকে এ হামলার ঘটনা ঘটে।

জানা যায়, গত ১১ ফেব্রুয়ারি ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় কয়েকজন যুবকের ঝামেলা হয়। সেই ঝামেলার জেরে শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চারটি মোটরসাইকেল ভাঙচুর করে স্থানীয়রা। এরপর পুড়িয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসের আশেপাশের পুলিশ মোতায়েন করা হয়েছে।

তবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় মেডিকেল কর্মকর্তা ডা. মাহফুজ জানিয়েছেন, এ ঘটনায় এখন পর্যন্ত আহত হয়েছেন ৩৬ জন। এছাড়া, ওই এলাকায় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকে আটকে রেখে নির্যাতন করা হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, এ ঘটনার পর গেরুয়া এলাকার মসজিদে মসজিদে মাইকিং করে ক্যাম্পাসের শিক্ষার্থীদের ধরে ধরে পেটানোর হুমকি দেওয়া হয়। এ ঘোষণার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও দলবেঁধে লাঠিসোঠা নিয়ে প্রতিবাদ জানায়। এরপর সন্ধ্যা থেকে রাত পৌঁনে নয়টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত দফায় দফায় ধাওয়া-পাল্টা হয়। সাতটি গুলির শব্দ শোনা যায়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছি। আমরা শিক্ষার্থীদের শান্ত রেখেছি। পুলিশের প্রতি আহ্বান জানাই, তারা যেন স্থানীয়দের শান্ত রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App