×

সারাদেশ

ভোরে বলেশ্বর নদীতে জেলেদের ট্রলারে লুটপাট, আহত ৭

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২১, ০৬:২৬ পিএম

ভোরে বলেশ্বর নদীতে জেলেদের ট্রলারে লুটপাট, আহত ৭

বলেশ্বর নদী। ছবি: অমল তালকুদার।

বলেশ্বর নদীর মোহনা থেকে জেলেদের ১টি মাছ ধরা ট্রলারসহ প্রায় ৫০ হাজার টাকার মাছ ও রসদ সামগ্রী লুটে নিয়ে যায় জলদস্যুরা। এ সময় ওই ট্রলারে থাকা সাত জেলেকে পিটিয়ে আহত করে ১২ থেকে ১৫ জনের মুখোশধারী দস্যু বাহিনী। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে বরগুনার পাথরঘাটা সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদের মোহনায় এ ঘটনা ঘটে।

আহত জেলেরা হলেন- ট্রলারের মালিক জাকির সরদার, জেলে কাওছার, আরিফ, জামাল, রাসেল, ইলিয়াস ও সিফাত। পটুয়াখালী কুয়াকাটা থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে তারা পাথরঘাটার উদ্দেশে রওনা হয়েছেন।

এফবি সুফিয়া ট্রলারের মালিক জাকির সরদার বলেন,আমরা বলেশ্বর নদের মোহনায় মাছ ধরার জন্য অপেক্ষা করছি। এমন সময় রাত সাড়ে তিনটার দিকে নামবিহীন একটি ট্রলারে অন্তত ১২-১৫ জনের মুখোশধারী পাইপগানসহ আমাদের ট্রলারে উঠে আসে।

এ সময় আমাদের ৭ জেলেকে পাইপগান দিয়ে পিটিয়ে জখম করে। পরে পার্শ্ববর্তী অন্য একটি নামবিহীন ছোট নৌকায় আমাদের উঠিয়ে দিয়ে আমাদের ট্রলারসহ লুটে নিয়ে যায় অন্তত ৫০ হাজার টাকার মাছ ও অন্যান্য রসদ। এছাড়াও আমাদের প্রত্যেকের সঙ্গে থাকা মোবাইল ফোন নিয়ে যায়। তবে রাতের অন্ধকারে তাদের কাউকে চেনা যায়নি। প্রত্যেকের হাতে পাইপগানসহ দেশীয় অস্ত্র ছিল।

পটুয়াখালীর মহিপুরের মেসার্স প্যাদা ফিসের মালিক মিজানুর রহমান প্যাদা বলেন, আমরা সাতজনকে চিকিৎসা দিয়ে পাথরঘাটা পাঠিয়ে দিয়েছি।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ডাকাতির খবর আমরা শুনেছি। আইনের আশ্রয় নেওয়ার জন্য ট্রলার মালিককে পরামর্শ দেয়া হয়েছে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাবুদ্দিন বলেন, ট্রলার ছিনতাইয়ের একটি ঘটনা শুনেছি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App