×

খেলা

ফের সমালোচনায় সাকিবের পাশে শিশির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২১, ০৭:৫১ পিএম

ফের সমালোচনায় সাকিবের পাশে শিশির
ফের সমালোচনায় সাকিবের পাশে শিশির

হার্শা ভোগলের টুইটের একটি স্ক্রিন শট

সাকিব আল হাসানকে নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন সমালোচনা হয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দুই বারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স ৩ কোটি ২০ লাখ রূপি খরচ করে নতুন করে সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে। আইসিসির নিষেধাজ্ঞায় থাকার কারণে গত মৌসুমের আইপিএলে খেলতে পারেননি সাকিব। তিনি ২০১৯ সালে খেলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। কিন্তু আইসিসি যখন তার উপর নিষেধাজ্ঞা দেয় তখন হায়দরাবাদ তাকে ছেড়ে দেয়। এখন নিষেধাজ্ঞা কাটিয়ে তিনি ফের কলকাতাতেই ফিরলেন। এখন সব কিছু ঠিকঠাক থাকলে আইপিএলের শুরু থেকে শেষ পর্যন্তই তিনি কলকাতার শিবিরে থাকবেন। যখন আইপিএল চলবে তখন শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। আর তাই সাকিব এই সময়টায় ছুটি নিয়েছেন। তবে দেশের খেলা বাদ দিয়ে আইপিএলে খেলতে যাওয়ার কারণে অনেকে সমালোচনা করেছেন। আর এমন সময় সাকিবের পাশে দাঁড়িয়েছেন তার স্ত্রী উম্মে শিশির। তিনি নিজের ফেসবুকে লিখেছেন যে এমনটি করার পেছনে সাকিবের একটি পরিকল্পনা বা উদ্দেশ্য আছে।

ভারতীয় ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলেও সাকিবের পক্ষ নিয়ে টুইটারে একটি পোস্ট করেছেন। সেই টুইটে হার্শা লিখেছেন, ‘অনেকেই দেশের হয়ে টেস্ট খেলার চেয়ে আইপিএল খেলার দিকে ঝুঁকছেন। সাকিবও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট না খেলে নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলবে। আগামী দুই বছরে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং একটি ওয়ানডে বিশ্বকাপ আছে। এজন্যই হয়তো সে টি-টোয়েন্টিকে প্রাধান্য দিচ্ছে’।

[caption id="attachment_266542" align="aligncenter" width="1212"] হার্শা ভোগলের টুইটের একটি স্ক্রিন শট[/caption]

আর সাকিবের স্ত্রী শিশির হার্শা ভোগলের টুইটের একটি স্ক্রিন শট নিজের ফেসবুকে প্রকাশ করেছেন। সেই ছবিটির শিরোনামে তিনি লিখেছেন যে ‘তার (সাকিবের) সব সময় একটি পরিকল্পনা থাকে’। আর শিশির এই কথাটির মানে বুঝিয়েছেন যে সাকিব মূলত এখন বিশ্বকাপের দিকে নজর দিচ্ছেন। কারণ সামনে টানা ৩টি বিশ্বকাপ খেলতে হবে।

এদিকে সাকিব তার আইপিএল ক্যারিয়ার শুরু করেন ২০১১ সালে কলকাতার হয়ে। তাদের হয়ে ২০১২ ও ২০১৪ সালে শিরোপা জয় করেন তিনি। তবে ২০১৮ সালে তাকে ছেড়ে দেয় কলকাতা। এরপর ২ কোটি রূপিতে তাকে কিনে নিয়েছিল হায়দরাবাদ। এখন আইপিএলের নতুন আসরে তিনি খেলবেন ৩ কোটি ২০ লাখ রূপিতে। ফলে আইপিএলে তার দাম বেড়েছে ১ কোটি ২০ লাখ রূপি।

আইপিএলের এবারের নিলামে সাকিবের ভিত্তি মূল্য ধরা হয়েছিল ২ কোটি রূপি। নিলামে সাকিবকে নেয়ার জন্য প্রথমে আগ্রহ দেখায় কলকাতাই। এরপর সাকিবকে নিয়ে কাড়াকাড়ি শুরু হয় কিংস পাঞ্জাব ও কলকাতার মধ্যে। এর ফলে হুহু করে বাড়তে থাকে তার দাম। তবে অবশেষে কলকাতা সাকিবের জন্য ৩ কোটি ২০ লাখ টাকা হাঁকালে হাল ছেড়ে দেয় পাঞ্জাব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App