×

শিক্ষা

ফের মহাসড়ক অবরোধ বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২১, ০৭:৫১ পিএম

ফের মহাসড়ক অবরোধ বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের

মশাল নিয়ে বিক্ষোভ করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

আবারো বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। পূর্বঘোষিত ৪৮ ঘণ্টার আল্টিমেটাম শেষে হবার পর নির্যাতনকারীদের গ্রেপ্তার না করায় শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসেছেন। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল পাঁচটার পর শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে সেখানে বিক্ষোভ শুরু করেছেন।

এর ফলে বরিশাল থেকে বরগুনা, পটুয়াখালী, ভোলা, কুয়াকাটাসহ দক্ষিণের জেলাগুলোর সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। সন্ধ্যার পরে আন্দালনরত শিক্ষার্থীরা ক্যাম্পাসে মশাল নিয়ে বিক্ষোভ কর্মসূচি দিয়েছেন।

আন্দোলনকারীরা অভিযোগ করেন, গত মঙ্গলবার মধ্যরাতে তাদের ওপর হামলার ঘটনায় ববি প্রশাসন যে মামলা করেছে, তাতে নামধারী কাউকে আসামি করা হয়নি। যদিও হামলার স্বীকার শিক্ষার্থীরা অন্তত তিনজনের নাম প্রকাশ করেছিল।

অজ্ঞাতনামাদের আসামি করায় পুলিশ এখনও কাউকে গ্রেপ্তার করেনি। এই ঘটনার প্রতিবাদে তারা আবার সড়কে নেমেছেন। শিক্ষার্থীরা বলছেন, তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা এ আন্দোলন চালিয়ে যাবেন।

এদিকে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীমের নির্দেশে আ. লীগের একটি প্রতিনিধি দল আহত শিক্ষার্থীদের খোঁজখবর নেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর এমন ন্যাক্কারজনক ঘটনার পুনরাবৃত্তি রোধে দোষীদের শাস্তির আওতায় আনা জরুরি বলে মন্তব্য করেন তারা।

এর আগে বুধবার মধ্যরাত থেকে পরবর্তী ১৪ ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রেখেছিলেন শিক্ষার্থীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App