চৌগাছায় ইউনিয়ন নির্বাচনে প্রচারণায় প্রার্থীদের দৌঁড়ঝাপ

আগের সংবাদ

কুড়িগ্রামে ভুয়া মেজর পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ১

পরের সংবাদ

সাকিবের কাছে দেশের চেয়ে আইপিএল বড়

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২১ , ৪:১৩ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২১ , ৬:২৫ অপরাহ্ণ

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা। চট্টগ্রাম টেস্টে ইনজুরিতে আক্রান্ত হন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টে মাঠে নামেননি তিনি। ক্যারিবিয়ানদের বিপক্ষে হারে সেই ক্ষত এখনো শুকায়নি। এরইমধ্যে ঘোষণা এলো শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে খেলবেন না সাকিব আল হাসান।

আইপিএলে খেলার কারণে লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজে ছুটি নিয়েছেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশন চেয়ারম্যান আকরাম খান বিষয়টি নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার আইপিএল নিলামে সাকিব আল হাসানকে তিন কোটি ২০ লাখ রুপিতে কিনে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

আগামী এপ্রিলে যখন শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ ঠিক তখনই সাকিব-আল-হাসান খেলবেন আইপিএলে। আইপিএল চলাকালীন টেস্ট খেলতে ইচ্ছুক নন বাংলাদেশের এই অলরাউন্ডার। টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়েছেন তিনি। আলোচনা সাপেক্ষে সাকিবের ছুটি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে আকরাম খান বলেছেন, আইপিএলে অংশগ্রহণ করতে চেয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের না খেলার জন্য সাকিব আমাদেরকে এক চিঠি দিয়েছে। আমরা তাকে অনুমতি দিয়েছি। কেউ যদি খেলার জন্য আগ্রহ না দেখায় তাহলে আমাদের কোনো পয়েন্ট নেই জোর করে খেলানো।

আকরাম খান আরও জানান, সাকিব খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে দ্বিতীয় ইনিংসে ও খেললে, ম্যাচটা হয়তো আমরা জিততে পারতাম। এখন আর কিছুই করার নেই। ওকে ছাড়াও তো অনেক সময় ভালো খেলেছি। তবে অবশ্যই ওকে মিস করবো।

সাকিব আল হাসান ২০১২ থেকে ২০১৭ পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সে খেলেছেন। ২০১২ এবং ২০১৪ সালে দলটির শিরোপা জয়ে রেখেছেন অগ্রণী ভূমিকা। পিতৃত্বকালীন ছুটি চেয়ে ফেব্রুয়ারি – মার্চে নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে আগেই সরে দাঁড়িয়েছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডার এবার এই প্রথম নয় ২০১৭ সালের সেপ্টেম্বরে কাজের চাপ এড়াতে সাদা বলের ক্রিকেট থেকে ছয় মাসের জন্য বিরতি নিয়েছিলেন।

এক বছরের নিষেধাজ্ঞার কারণে গত বছর আইপিএল খেলতে পারেনি সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা কাটিয়ে এবার সুযোগ এসেছে আইপিএল মাতানোর। দেশের ক্রিকেটের চেয়ে আইপিএল বেশি গুরুত্ব কিনা? এমন প্রশ্ন ও উঠেছে সমর্থকদের মাঝে।

আরবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়