এতদিন কোথায় ছিলেন কিমের স্ত্রী সোল জুই

আগের সংবাদ

অনুপ্রেরণাকে হারালেন তিন্নী

পরের সংবাদ

নিউজিল্যান্ড সফরে দল ঘোষণা

দলে ফিরলেন মোসাদ্দেক, নতুন মুখ নাসুম

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২১ , ৫:১১ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২১ , ৯:২২ অপরাহ্ণ

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ শুক্রবার ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ২৩ ফেব্রুয়ারী নিউজিল্যান্ডের উদ্দেশে উড়াল দেবে টাইগাররা।

জানুয়ারী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা ওয়ানডে দল থেকে এসেছে পাঁচটি পরিবর্তন। দলে জায়গা করে নিয়েছেন, আল আমিন, মোসাদ্দেক হোসেন ও নাঈম শেখ। অপরদিকে সাকিব আল হাসান ছুটিতে আছেন। ফলে এই স্কোয়াডে রাখা হয়নি তাকে। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ওয়ানডে স্কোয়াডে থাকা তাইজুলকেও দলে রাখা হয়নি। ২০ সদস্যদের ঘোষিত দলে চমক নাসুম আহমেদ। তিনি প্রথম বারের মত টাইগার স্কোয়াডে জায়গা পেয়েছেন।
আগামী ২০ মার্চ ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে খেলতে নামবে টাইগাররা। ২৩ মার্চ দ্বিতীয় ম্যাচ হবে ক্রাইস্টচার্চের হেগলে ওভালে। আর ২৬ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি হবে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে।

ওয়ানডে সিরিজ শেষে ২৮ মার্চ থেকে টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে দুই দল। এদিন হ্যামিলটনের সেডন পার্কে হবে প্রথম টি-টোয়েন্টি। ৩০ মার্চ নেপিয়ারের ম্যাকলিন পার্কে দ্বিতীয় টি-টোয়েন্টিতে লড়বে দুই দল। এরপর ১ এপ্রিল অকল্যান্ডের ইডেন পার্কে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টির মাধ্যমে শেষ হবে বাংলাদেশের নিউজিল্যান্ড সফর।

বাংলাদেশ স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, মোহাম্মদ আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়