দলে ফিরলেন মোসাদ্দেক, নতুন মুখ নাসুম

আগের সংবাদ

সবার সম উন্নয়ন নিশ্চিতে কাজ করা হবে: রেলপথ মন্ত্রী

পরের সংবাদ

অনুপ্রেরণাকে হারালেন তিন্নী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২১ , ৫:২৭ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২১ , ৫:২৭ অপরাহ্ণ

শ্রাবস্তী দত্ত তিন্নি, একসময়ের জনপ্রিয় মডেল, অভিনেত্রী ও নায়িকা। কিন্তু বর্তমানে তিনি সুদূর কানাডার টরেন্টো’তে একমাত্র কন্যা’কে নিয়ে বেশ ভালো আছেন। দূরে থাকলেও দেশের মিডিয়া’র মানুষদের সঙ্গে তার নিয়মিত যোগাযোগ আছে। বিশেষত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে তিন্নী’র সঙ্গে তারই প্রিয় প্রিয় মানুষদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন।

একজন মডেল, অভিনেত্রী কিংবা নায়িকা হবার ক্ষেত্রে যে মানুষটি তাকে সবচেয়ে বেশি অনুপ্রেরণা দিতেন, সেই প্রিয় ঠাকুমা বাসন্তী রানী দত্তকে হারিয়েছেন তিন্নী। বাসন্তী রানী দত্ত’র বয়স হয়েছিলো ৯৫। গত ১৩ ফেব্রsয়ারি তিনি মারা যান। মিডিয়া জীবনে চলার পথে যে মানুষটি তাকে সবচেয়ে বেশি অনুপ্রেরণা দিতেন, তাকে হারিয়ে ভীষণ কষ্ট পেয়েছেন তিন্নী। টরেন্টো থেকে মুঠোফোনে বলেন,‘ আমার ঠাকুমা ছিলো আমার জান, আমার প্রাণ।

তাকে হারিয়ে কতোটা যে কষ্ট পাচ্ছি তা আসলে ভাষায় প্রকাশের নয়। ঠাকুমা’র বয়স হয়েছিলো ৯৫। তারপরও কিন্তু তিনি বেশ সুস্থ সবলই ছিলেন। ঠাকুমা নেত্রকোনা জিলা মহিলা পরিষদের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য ছিলেন। আবার নেত্রকোনা জেলা সমাজসেবা বিভাগের শিক্ষিকাও ছিলেন তিনি। তিনিই ছিলেন আমার চলার পথের সবচেয়ে বড় অনুপ্রেরণা। তার এই হঠাৎ চলে যাওয়াটা মানসিকভাবে আমাকে অনেকটাই ভেঙ্গে দিয়েছে। কারণ আমার ঠাকুমা ছিলেন আমার জানের টুকরা। জীবনে অনেক কষ্ট পেয়েছি আমি। কিন্তু আমার ঠাকুমা চলে যাবার মতো কষ্ট আমি পাইনি কখনো।আমি সবার কাছে আমার ঠাকুমা’র আত্নার শান্তির জন্য আশীর্বাদ কামনা করছি। আর আমার জন্যও দোয়া করবেন আমি যেন আমার একমাত্র আদুরে কন্যা ওয়ারিশা’কে নিয়ে ভালো থাকতে পারি।’

২০১৪ সালে তিন্নী সর্বশেষ চয়নিকা চৌধুরীর পরিচালনায় ‘নীল কুয়াশা’ ও পারভেজ আমিনের ‘একটি নীল কুয়াশার মৃত্যু’ নাটকে অভিনয় করেন। এতে তারসঙ্গে অভিনয় করেছিলেন নোবেল ও তারিন। জনপ্রিয় এই লাক্স তারকাভিনেত্রী শাকিব খানের সঙ্গেও সিনেমাতে অভিনয় করেছেন। সোহানুর রহমান সোহান পরিচালিত ‘সে আমার মন কেড়েছে’ সিনেমাতে শাকিব খানের সঙ্গে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেন তিন্নী। তিন্নী অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘চোখের বাইরে’ ,‘ স্বপ্নের নীল পরী’,‘ অপেক্ষা’,‘ সুখের অসুখ’,‘ কবি বলেছেন’,‘দয়িতা’, ‘সেই তুমি’,‘কাগজের ঘর’,‘ ভালোবাসার শুরু’,‘চোক্ষে আমার তৃষ্ণা’,‘তোমায় দিলাম পৃথিবী’,‘ তুমি আমার অহংকার’,‘ লীলাবতী’,‘ জেগে থেকো’ ইত্যাদি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়