×

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে প্রতিমন্ত্রীর ওপর বোমা হামলা, লাইভ ভিডিও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২১, ১১:০৬ এএম

পশ্চিমবঙ্গে প্রতিমন্ত্রীর ওপর বোমা হামলা, লাইভ ভিডিও

প্রতিমন্ত্রী জাকির

পশ্মিবঙ্গের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেনের ওপর বোমা হামলা হয়েছে। বুধবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে মুর্শিদাবাদে নিমতিতা রেল স্টেশনে এ হামলা হয়। এ হামলায় আরও ১৩ জন আহত হয়েছেন। বোমা হামলা মন্ত্রীকে লক্ষ্য করেই করা হয়েছিল বলে জানিয়েছে মুর্শিদাবাদের পুলিশ।

পুলিশ জানিয়েছে, কলকাতায় আসবেন বলে বুধবার রাতে রওনা দিয়েছিলেন জাকির। নিমতিতা থেকে তার তিস্তা-তোর্সা এক্সপ্রেস ধরার কথা ছিল। গাড়ি থেকে নেমে হেঁটে তিনি ২ নম্বর প্ল্যাটফর্মে যান। সেই সময় জাকিরকে ঘিরে ছিলেন দলীয় কর্মী, সমর্থক এবং অনুগামীরা। অনেকেই সেই সময় মোবাইলে ভিডিও রেকর্ডিং করছিলেন। কেউ কেউ ফেসবুকে লাইভেও ছিলেন। সেই ভিডিওতেই ধরা পড়ে, রাজ্যের মন্ত্রীর ওপর বোমা হামলার ভয়ানক দৃশ্য। ভিডিওতে দেখা যায়, গাড়ি থেকে নেমে কর্মী-সমর্থকদের সঙ্গে হেঁটে যাচ্ছেন জাকির। কিছুটা হেঁটে যাওয়ার পর আচমকাই প্রবল বিস্ফোরণ ঘটে। ঘটনার আকস্মিকতা কাটতেই দেখা যায়, এ দিক ও দিক ছড়িয়ে ছিটিয়ে সকলে। রক্তাক্ত চতুর্দিক।

আহত অবস্থায় মন্ত্রীকে প্রথমে জঙ্গিপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাকে কলকাতায় স্থানান্তরিত করার পরামর্শ দেন চিকিৎসকরা। রাতেই তাকে কলকাতায় নেওয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন, মন্ত্রী হাতে-পায়ে গুরুতর আঘাত পেয়েছেন। তবে তার অবস্থা স্থিতিশীল।

জাকিরের ওপর এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে তৃণমূলের নেতারা। প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের সাংসদ অধীর চৌধুরীও ঘটনার নিন্দা করেছেন। মুর্শিদাবাদের এই ঘটনাকে বাংলার রাজনীতিতে ‘কালো দিন’ বলে টুইট করেছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। রাজনীতিতে হিংসার কোনো জায়গা নেই বলেও তিনি মন্তব্য করেন। জাকিরের দ্রুত আরোগ্য কামনা করেছেন ফিরহাদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App