কয়রায় ১৩৩টি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নেই

আগের সংবাদ

জাগ্রত হোক অমর একুশের প্রকৃত চেতনা

পরের সংবাদ

মাতৃভাষা দিবসের অনুষ্ঠান উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২১ , ৮:২৯ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২১ , ৮:৩০ অপরাহ্ণ

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে ঘিরে চার দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২১ ফেব্রুয়ারি ভার্চুয়ালি এ অনুষ্ঠান উদ্বোধন করবেন । বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন আমন্ত্রণপত্রে জানান, আগামী ৮ ফাল্গুন (২১ ফেব্রুয়ারি) শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বেলা আড়াইটা থেকে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে চার দিনব্যাপী অনুষ্ঠানমালা শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা ৩টায় ভার্চুয়ালি উপস্থিত হবেন এবং অনুষ্ঠান উদ্বোধন করবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

উদ্বোধনী দিনের অনুষ্ঠানসূচিতে জানানো হয়, আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বেলা আড়াইটায় অতিথিরা আসন গ্রহণ করবেন। প্রধানমন্ত্রী ভার্চুয়ালি উপস্থিত হবেন বেলা ৩টায়। এর ১ মিনিট পরই জাতীয় সংগীত পরিবেশন হবে। ৩টা ৬ মিনিটে ভাষা শহীদদের স্মরণে পালন করা হবে ১ মিনিট নীরবতা । এরপর পরিবেশিত হবে একুশের গান।

আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়