কেন্দ্রের অনুমতি ছাড়া কোনো কমিটি বাতিল নয়: আওয়ামী লীগ

আগের সংবাদ

রমজানের আগে বাজার নিয়ন্ত্রণ করুন

পরের সংবাদ

বাউবির নতুন উপ-উপাচার্য ইবি অধ্যাপক নাসিম বানু

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২১ , ৮:৪৯ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২১ , ৮:৫১ অপরাহ্ণ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. নাসিম বানু। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯২ এর ধারা ১৪ (১) অনুসারে অধ্যাপক ড. নাসিম বানুকে উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তাঁর নিয়োগের মেয়াদ হবে চার বছর। প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, উপর্যুক্ত পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতা প্রাপ্য হবেন। বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধাদি ভোগ করবেন। এ ছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

উল্লেখ্য, অধ্যাপক ড. নাসিম বানু ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক। এর আগে, তিনি বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও তিনি দীর্ঘদিন থেকে বিশ্ববিদ্যালয়ের যৌন নির্যাতন প্রতিরোধ সেলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়