মাধবপুরে স্বরস্বতী পূজা মণ্ডপে গিয়ে হামলা, আহত ২০

আগের সংবাদ

পোশাক শিল্পের মন্দাবস্থা উত্তরণে সহযোগিতার আহ্বান

পরের সংবাদ

ববি শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২১ , ৬:০৬ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২১ , ৬:০৭ অপরাহ্ণ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের উপর হামলাকারীদের আইনের আওতায় এনে দ্রুত শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে অনুষ্ঠিত এক মানববন্ধনে এ দাবি জানায় শিক্ষার্থীরা।

এসময় বরিশাল বিশ্ববিদ্যালয়ে হামলা কেন? প্রশাসন জবাব চাই, শিক্ষার্থীদের ওপর হামলা মেনে নিব না আমরা, দোষীদের শাস্তি চাই বাঁচার মত বাঁচতে চাই এমন নানা ধরনের স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড হাতে মানববন্ধনে অংশ নেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মানববন্ধনে উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী একরামুল কবির রাকিব বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর এমন অমানবিক হামলা মেনে নেওয়া যায় না। জাতির মেধাবী সন্তানদের উপর এমন বর্বরোচিত হামলার সঠিক বিচার চাই। না হলে আমরা শিক্ষর্থীরা আন্দোলনে নামব। আর এরুপ যাতে আর না হয় সেজন্য প্রশাসন কে সঠিক পদক্ষেপ গ্রহন করার অনুরোধ করছি।

পদার্থবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মো. আকাশ বলেন, দেশ ও জাতির সমৃদ্ধি ও অগ্রগতির নায়ক শিক্ষার্থীরা। তাদের উপর হামলার অর্থ জাতির বিবেক, বিকাশ ও অগ্রগতি কে বাধাগ্রস্থ করা। আমরা এ ন্যাক্কারজনক ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত এবং দোষীদের দ্রুত আইনের আওতায় এনে কঠোর ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি।

এর আগে গত মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের রুপাতলী এলাকার মেসে ঢুকে শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা চালায় বাস শ্রমিকরা। এর পূর্বে বিআরটিসি বাস কাউন্টারে বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর সঙ্গে টিকেট নিয়ে বাস কর্মচারীদের বাকবিতন্ডা হয়। যার এক পর্যায়ে এক বাস স্টাফের ছুরিকাঘাতে আহত হয় তৌফিকুল সজল নামের এক শিক্ষার্থী।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়