আইপিএলে ৩ কোটি রুপিতে কলকাতায় সাকিব

আগের সংবাদ

সেরেনাকে হারিয়ে ফাইনালে নাওমি

পরের সংবাদ

দ্বিতীয় বৃহৎ রপ্তানি খাত হবে আইসিটি : বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২১ , ৪:২৯ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২১ , ৪:২৯ অপরাহ্ণ

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাংলাদেশের দ্বিতীয় বৃহৎ রপ্তানি খাত হবে আইসিটি। বছরে পাঁচ বিলিয়ন রপ্তানির লক্ষ্যমাত্রা নিয়ে সরকার কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়ে দেশ পরিচালনার দায়িত্বভার গ্রহণ করেছিলেন। ডিজিটাল বাংলাদেশ আজ স্বপ্ন নয়, বাস্তব। দেশের মানুষ এখন ডিজিটাল সেবা গ্রহণ করছে।

আজ(১৮ ফেরুয়ারি) বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত ‘ই-বাণিজ্য করবো, নিজের ব্যবসা গড়বো’ শীর্ষক প্রকল্পের উদ্যোগে চট্রগ্রামে ই-কমার্স প্রশিক্ষণের সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, করোনা কালীন মানুষ ঘরে বসে ই-কমার্সের সুবিধা গ্রহণ করেছেন। জীবনের ঝুকি নিয়ে ই-কমার্সের কর্মীরা মানুষের ঘরে প্রয়োজনীয় পণ্য পৌছে দিয়েছেন। বাণিজ্য মন্ত্রণালয় এ সম্ভাবনাময় সেক্টরের ওপর গুরুত্ব দিয়ে কাজ করছে। ই-কমার্সের সেবা বিশ্বমানের করার জন্য ব্যবসায়ীদের প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করেছে। এতে করে ব্যবসয়ীদের দক্ষতা বাড়বে এবং ই-বাণিজ্যে সেবার মান বাড়বে।

চট্রগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাণিজ্যসচিব ড. মো. জাফর উদ্দীন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং ই-বাণিজ্য করবো, নিজের ব্যবসা গড়বো প্রকল্পের প্রকল্প পরিচালক মো. হাফিজুর রহমান,বানিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (রপ্তানি) মো. আব্দুর রহিম, চট্রগ্রাম চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর প্রেসিডেন্ট মাহবুবুল আলম এবং ই-কমার্স এ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের প্রেসিডেন্ট শমি কায়সার।

আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়