একদিনে সবেচেয়ে বেশি টিকাদান ২ লাখ ৬২ হাজার

আগের সংবাদ

৪২তম বিসিএস পরীক্ষা : প্রতি বেঞ্চে বসবে একজন

পরের সংবাদ

দেশে ৫ বিলিয়ন ডলার বিনিয়োগে আগ্রহ সৌদির

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২১ , ৭:৫৮ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২১ , ৯:৫৪ পূর্বাহ্ণ

দেশের পর্যটনসহ বিভিন্নখাতে ৫ বিলিয়ন ডলার বিনিয়োগে আগ্রহ রয়েছে সৌদি বিনিয়োগকারীদের। বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসসা ইউসেফ এসসা আল দুলাইহান বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে দেখা করে এ কথা জানান।

সৌদি বিনিয়োগকারীদের এ আগ্রহকে স্বাগত জানিয়ে মাহবুব আলী বলেন, এ ক্ষেত্রে প্রয়োজনীয় সব সুযোগ-সুবিধা নিশ্চিত করবে সরকার। করোনার সময়ে সৌদি আরবে বসবাসরত বাংলাদেশী নাগরিকদের দিকে খেয়াল রাখায় সৌদি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি। সৌদিতে নিয়মিত ফ্লাইট চালু, আটকে পড়া ও নতুন বাংলাদেশী কর্মীদের দেশটিতে প্রবেশের অনুমতি দিতে এ সময় রাষ্ট্রদূতের কাছে অনুরোধ জানান প্রতিমন্ত্রী।

সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের সম্পর্ক গভীর ও শক্তিশালী উল্লেখ করে বলেন, আমরা সবসময়ই বাংলাদেশকে বিশেষ গুরুত্ব দেই। এ জন্য বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে সৌদি আরবের বিমান যোগাযোগ বন্ধ থাকলেও বাংলাদেশের সঙ্গে তা বন্ধ হয়নি। সিডিউল ফ্লাইট পরিচালনার অনুমোদন শুরু হলে বাংলাদেশ বিমান প্রথমেই তা পাবে। সৌদি আরবে কর্মরত প্রত্যেক বাংলাদেশী নাগরিককে বিনামূল্যে টিকা দেওয়া হবে বলে জানান তিনি।

সৌদি রাস্ট্রদূত বলেন, সৌদি বিনিয়োগকারীরা বাংলাদেশের পর্যটন শিল্পে বিনিয়োগ করতে খুবই আগ্রহী। এছাড়াও এভিয়েশন শিল্পের উন্নয়নে সৌদি আরব বাংলাদেশের সঙ্গে যৌথভাবে কাজ করতে আগ্রহী। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়