×

খেলা

২১১ দেশের মধ্যে সেরা বাংলাদেশের মাহির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২১, ১০:৪৮ পিএম

২১১ দেশের মধ্যে সেরা বাংলাদেশের মাহির

বাফুফে সভাপতি তাকে জাতীয় দলের জার্সি এবং নিজের অটোগ্রাফ সম্বলিত বল উপহার দিচ্ছেন।

বিশ্বব্যাপী আলোড়ন সৃষ্টি করলেন বাংলাদেশের কিশোর সাংবাদিক শাহরিয়ার আহমেদ মাহির। ১৩ বছরের মাহির নির্বাচিত হয়েছেন ২১১ দেশের মধ্যে সেরা ‘ইয়ং জার্নালিস্ট’।

‘ফুটবল ফর ফ্রেন্ডশিপ’ কর্মসূচির অংশ হিসেবে গাজপ্রম কোম্পানি ভার্চুয়াল প্লাটফর্মে এই প্রতিযোগিতার আয়োজন করেছিল। ফিফা ও উয়েফার সহযোগিতায় এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন ২১১ দেশের অল্পবয়সী সাংবাদিকরা। বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে মনোনীত হয়ে শাহরিয়ার আহমেদ মাহির এ প্রতিযোগিতায় অংশ নেন।

বিভিন্ন দেশের সংস্কৃতি, ফুটবল ও পরিবেশ সম্পর্কে অল্পবয়সী শিশু-কিশোরদের মধ্যে ধারণা তৈরির উদ্দেশ্য নিয়েই এই প্রতিযোগিতা হয়ে থাকে। করোনাভাইরাসের কারণে এবার প্রতিযোগিতাটি হয়েছে ভার্চুয়ালি।

বিশ্বব্যাপী আলোড়ন ফেলে দেয়া এই কিশোর সাংবাদিককে বুধবার (১৭ ফেব্রুয়ারি) বাফুফে ভবনে আমন্ত্রণ করেছিলেন কাজী মো. সালাউদ্দিন। বাফুফে সভাপতি তাকে জাতীয় দলের জার্সি এবং নিজের অটোগ্রাফ সম্বলিত বল উপহার দিয়েছেন।

সেইসঙ্গে এমন কীর্তির জন্য মাহিরকে অভিনন্দন এবং ভবিষ্যৎ সাফল্য কামনা করেন কাজী মো. সালাউদ্দিন। এ সময় বাফুফের সহসভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক ও সদস্য মাহফুজা আক্তার কিরণ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App