×

রাজধানী

বিজয় দিবসে চালু হচ্ছে মেট্রোরেল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২১, ০৪:৩৭ পিএম

বিজয় দিবসে চালু হচ্ছে মেট্রোরেল

মেট্রোরেল নিয়ে কথা বলছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ছবি: ভোরের কাগজ।

দেশের ইতিহাসে প্রথমবারের মমতো চলতি বছরের ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে মেট্রোরেলের প্রথম সেকশন দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত চালু করা হবে বলে আশা প্রকাশ করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বুধবার (১৭ ফেব্রুয়ারি)  রাজধানীর দিয়াবাড়িতে অবস্থিত মেট্রোরেলের ডিপো পরিদর্শনের সময় এ কথা বলেন তিনি। এ সময় মেট্রোরেল প্রকল্পের এমডি এমএন সিদ্দিকসহ প্রকল্পের শীর্ষস্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, 'আমাদের সিস্টেমকে আমি বিশ্বাস করি। আমাদের কর্মী, ইঞ্জিনিয়ার, যারা কাজ করছে, তাদের ওপর আমার আস্থা আছে। সেই আস্থা-ভরসায় আমরা বলছি, তারাও এ দেশের নাগরিক, তাদেরও দেশপ্রেম আছে। আমরা চাই বিজয় দিবসে মেট্রোরেলে প্রথম সেকশন আগারগাঁও পর্যন্ত উদ্বোধন করার।

তিনি বলেন, ‘এটা আমাদের অবশ্যই অভিলাস, ইচ্ছা, সিদ্ধান্ত। কিন্তু কাজ যারা করছেন, আমাদের টেকনিক্যাল লোক যারা তাদের কথাও বিবেচনায় রাখতে হবে। আমার বিশ্বাস- আমাদের আস্থা আছে, জনগণের আস্থা আছে, তারা কাজটা করবেন। ২০২১ সালের মহান বিজয় দিবসে প্রথম শুরুটা করতে পারব। সরকার প্রধানও তাই চান। সরকার প্রধান এটা করতে অনুরোধ করেছেন।'

তিনি আরও বলেন, 'আমি সরকারের পক্ষ থেকে আজকে অন দ্য স্পট অনুরোধ করছি- ডাবল কাজ করেন, ত্রিপল কাজ করেন, খেয়ে না খেয়ে কাজ করেন, আমাকে বিজয় দিবসে মেট্রোরেলের এই শুরুটা দেখিয়ে দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App