×

জাতীয়

দুই দিন মোটরসাইকেল চলাচল নিষেধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২১, ০৭:২৫ পিএম

দুই দিন মোটরসাইকেল চলাচল নিষেধ

ফাইল ছবি

চলমান পৌরসভা নির্বাচনের পঞ্চম ধাপে আগামী ২৮ ফেব্রুয়ারী ভোট উপলক্ষে দুই দিনের জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ ক্ষেত্রে আগামী ২৬ মার্চ দিবাগত রাত ১২টা থেকে পরবর্তী ৫৪ ঘণ্টা এ নিষেধাজ্ঞা বহাল থাকবে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবকে এ নিষেধাজ্ঞা বাস্তবায়নের ব্যবস্থা গ্রহণের পর অবহিত করার জন্য নির্দেশনা দিয়েছে ইসি। সাংবিধানিক সংস্থাটির সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ মোরশেদ আলম সম্প্রতি নির্দেশনাটি পাঠিয়েছেন।

এতে উল্লেখ করা হয়েছে, ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় ৩১টি পৌরসভায় নির্বাচন উপলক্ষ্যে নির্বাচনী এলাকায় আগামী ২৬ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা থেকে থেকে ১ মার্চ সকাল ৬টা পর্যন্ত মোট ৫৪ ঘণ্টা মোটরসাইকেল চলাচল নিষেধ থাকবে। এছাড়া অন্যান্য যন্ত্রচালিত যান ২৭ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা থেকে ২৮ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত চলাচল করতে পারবে না।

তবে জাতীয় মহাসড়ককে যান চলাচল করবে। একইসঙ্গে জরুরি পণ্য পরিবহন ও অন্যান্য জরুরি প্রয়োজনে যান চলাচলে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে সাংবাদিক, নির্বাচনী কর্মকর্তা, প্রার্থী, প্রার্থীর এজেন্টেদের গাড়ি। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, পঞ্চম ধাপের পৌরভোটে সকল কেন্দ্রে ভোটারদের ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট দিতে হবে।

যে সব পৌরসভায় ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সেগুলো হলো- চট্টগ্রামের মীরসরাই, বারইয়ারহাট, রাঙ্গুনিয়া ও রাউজান; জামালপুরের জামালপুর সদর, মাদারগঞ্জ, দেওয়ানগঞ্জ ও ইসলামপুর; রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর; ভোলা সদর ও চরফ্যাশন; চাঁদপুরের মতলব ও শহরাস্থি। এছাড়া ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর; লক্ষ্মীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ সদর, বগুড়া সদর, মানিকগঞ্জের সিঙ্গাইর, কিশোরগঞ্জের ভৈরব, যশোরের কেশবপুর, মাদারীপুর সদর, রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া সদর, জয়পুরহাট সদর, মাদারীপুরের শিবচর, ময়মনসিংহের নান্দাইল, যশোর সদর ও গাজীপুরের কালীগঞ্জে এদিন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App