মিয়ানমারে সু কির বিরুদ্ধে রুদ্ধদ্বার বিচার শুরু

আগের সংবাদ

আইসিসি বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট এ কে আজাদ

পরের সংবাদ

বলিউডের ৮৮ বছর আগের চুম্বনের রেকর্ড ভাঙতে পারেনি কেউ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২১ , ১১:০৩ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২১ , ১১:০৭ অপরাহ্ণ

ছবিতে চুম্বনের দৃশ্য এখন অহরহ ব্যবহার করা হয়। প্রেমের ছবি মানেই তাতে অন্তত একটি চুম্বনের দৃশ্য থাকবেই। হাসির ছবি ‘কুলি নম্বর ওয়ান’ থেকে ওয়েব সিরিজ। প্রায় সমস্ত ছবিতেই চুম্বনের দৃশ্য খুবই সাধারণ।

কিন্তু জানেন কি বলিউডের সবচেয়ে লম্বা সময়ের জন্য চুম্বনের দৃশ্য কোন ছবিতে ছিল?

রাজা হিন্দুস্তানিতে করিশ্মা কপূর এবং আমির খানের চুম্বন সাড়িা জাগিয়েছিল। এ ছাড়া ‘জিন্দেগি না মিলেগি দোবারা’, ‘ধুম টু’, ‘এ দিল হ্যায় মুশকিল’ ছবিতেও চুম্বনের দৃশ্য যথেষ্ট সাড়া ফেলেছিল।

কিন্তু এগুলোর কোনওটাতেই সবচেয়ে লম্বা চুম্বনের দৃশ্য ছিল না। বলিউড ছবির সবচেয়ে লম্বা চুম্বন ছিল ৮ মিনিটের।

১৯৩৩ সালে এই ছবি মুক্তি পেয়েছিল। ছবির নাম ছিল ‘কর্মা’। প্রায় ৮৮ বছর আগে পর্দায় এমন চুম্বনের দৃশ্যে অভিনয় করার জন্য অত্যন্ত সাহসের প্রয়োজন ছিল। এই ছবিতে অভিনয় করেছিলেন দেবীকা রানি এবং হিমাংশু রাই। তাঁরা দু’জনে বাস্তবেও অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন।

টানা ৮ মিনিট ধরে পর্দায় তাঁরা একে অপরকে চুম্বন করেছিলেন। প্রথমে এই ছবি অন্য ভাষায় মুক্তি পেয়েছিল। পরে এই ছবিটি হিন্দিতেও মুক্তি পায়। তখন ছবির নাম রাখা হয় ‘নাগন কি রাগিনী’। আজও বলিউডের কোনও ছবি চুম্বনের দৃশ্যে এই ছবিকে টক্কর দিতে পারেনি।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়