প্রিভিলেজ কার্ড বাজারে আনল বেক্সি ফেব্রিক্স

আগের সংবাদ

মুজিববর্ষ উপলক্ষে সম্প্রচারিত হবে ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালা

পরের সংবাদ

কোয়ার্টার ফাইনালে সেরেনা-হালেপ মুখোমুখি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২১ , ১:১৮ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২১ , ১:২৫ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের এককে আজ মঙ্গলবার প্রথম কোয়ার্টার ফাইনালে জাপানিজ টেনিসার নাওমি ওসাকা ও সিহ সু-উই মুখোমুখি হবে। আর দ্বিতীয় ম্যাচে খেলবেন আমেরিকান কিংবদন্তি সেরেনা উইলিয়ামস। তার প্রতিপক্ষ রোমানিয়ান টেনিসার সিমোনা হালেপ। এই আসরে এটিই হতে যাচ্ছে সবচেয়ে বড় ম্যাচ। সেরেনা এখন পর্যন্ত ২২ বার গ্র্যান্ডস্লামের শিরোপা জয় করেছেন। এখন তিনি আরেকবার জয় পেলে ইতিহাস গড়তে পারবেন।

অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে সোমবার জয় তুলে নিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছেন অস্ট্রেলিয়ান নম্বর ওয়ান টেনিসার অ্যাশলে বার্টি। তিনি আমেরিকান টেনিসার শেলবি রজার্সকে ৬-৩, ৬-৪ সেটে হারিয়েছেন। কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার মাধ্যমে এ নিয়ে টানা ৩ বার অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে জায়গা করে নেয়ার কীর্তি দেখিয়েছেন তিনি।

বার্টি এই কোয়ার্টার ফাইনালে আসা পর্যন্ত একবারো কোনো সেটে হারেননি। অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদার হয়ে খেলতে নামেন বার্টি। আর তিনি এখন পর্যন্ত এর প্রমাণ দিয়েছেন। সর্বশেষ ১৯৬৯ সালে কোনো অস্ট্রেলিয়ান নারী এককের শিরোপা জয় করেছিল। এরপর আর কেউ তা পারেনি। এখন দীর্ঘ ৫২ বছর পর বার্টির হাত ধরে ঘরের শিরোপা ঘরে রেখে দেয়ার স্বপ্ন দেখছে অজিরা।

এছাড়া মেয়েদের এককে এদিন জয় তুলে নিয়েছেন দুই আমেরিকান টেনিসার জেনিফার ব্র্যাডি ও জেসিকা পেগুলা। জেসিকা সোমবার চতুর্থ রাউন্ডে জয় তুলে নিয়েছেন টুর্নামেন্টের হট ফেভারিট এলিনা সোভিতোলিনাকে। জেসিকা সোভিলোতিনাকে হারিয়েছেন ৬-৪, ৩-৬ ও ৬-৩ সেটে। দ্বিতীয় সেটে সোভিলোতিনা জেসিকাকে হারিয়ে মনে একটু কাঁপুনি ধরিয়ে দিতে সমর্থ হয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি আর জয়ী বেশে কোর্ট ছাড়তে পারেননি।

অন্যদিকে জেনিফার ব্র্যাডি হারিয়েছেন সার্বিয়ার টেনিসার ডোনা ভেকিককে। জেনিফার এই ম্যাচটিতে ৬-১ ও ৭-৫ সেটের জয় পেয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেন। এছাড়া চতুর্থ রাউন্ডে জয় তুলে নিয়ে নারী একক থেকে শেষ খেলোয়াড় হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেন চেক রিপাবলিকের টেনিসার ক্যারোলিনা মুচোভা। তিনি কোয়ার্টার ফাইনালে উঠতে হারিয়েছেন বেলজিয়ামের টেনিসার এলিস মার্টিনসকে। এলিসের বিপক্ষে ক্যারোলিনা ৭-৬, (৭-৫), ৭-৫ সেটের জয় তুলে নিয়েছেন।

এছাড়া সোমবার ছেলেদের একক থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেন স্প্যানিশ কিংবদন্তি টেনিসার রাফায়েল নাদাল। রাফায়েল চতুর্থ রাউন্ডের ম্যাচে হারিয়েছে ইতালিয়ান টেনিসার ফাবিও ফগনিনিকে। রাফায়েল নাদাল ফাবিওর বিপক্ষে ৬-৩, ৬-৪ ও ৬-২ সেটের জয় তুলে নিয়েছেন।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়