অভিজিৎ হত্যার উদ্দেশ্য মত প্রকাশের স্বাধীনতা রুদ্ধ করা

আগের সংবাদ

ঐতিহাসিক ৭ মার্চ পতাকা উত্তোলন বাধ্যতামূলক

পরের সংবাদ

একনেকে ১৯,৮৪৪ কোটি টাকার ৯ প্রকল্প অনুমোদন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২১ , ৩:৪৪ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২১ , ৩:৪৬ অপরাহ্ণ

১৯ হাজার ৮৪৪ কোটি ৫৭ লাখ টাকা ব্যয়ে ৯টি প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এর মধ্যে সরকারি অর্থায়ন ছয় হাজার ৫৯৯ কোটি ৮৮ লাখ টাকা। বৈদেশিক উৎস থেকে ঋণ নেওয়া হবে। বাকি ১৩ হাজার ২৪৪ কোটি ৬৯ লাখ টাকা।

শেরে বাংলা নগরের এনইসি সম্মেলনকক্ষে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে তিনি যুক্ত হন।

প্রকল্প ৯টি হলাে ডাক, টেলিযােগাযােগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের বিটিসিএল এর ইন্টারনেট প্রটোকল (আইপি) নেটওয়ার্ক উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্প; নৌ-পরিবহন মন্ত্রণালয়ের পায়রা সমুদ্র বন্দরের প্রথম টার্মিনাল এবং আনুষঙ্গিক সুবিধাদি নির্মাণ (১ম সংশােধিত) প্রকল্প; সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের “সাসেক ঢাকা-সিলেট করিডাের সড়ক উন্নয়ন” প্রকল্প; তথ্য মন্ত্রণালয়ের “বাংলাদেশ বেতার, সিলেট কেন্দ্র আধুনিকায়ন ও ডিজিটাল সম্প্রচার যন্ত্রপাতি স্থাপন প্রথম সংশােধিত)” প্রকল্প; পানি সম্পদ মন্ত্রণালয়ের তিনটি প্রকল্প যথাক্রমে “পশ্চিম গােপালগঞ্জ সমন্বিত পানি ব্যবস্থাপনা প্রকল্প (প্রথম পর্যায়) প্রকল্প, “চট্টগ্রাম জেলাধীন হাটহাজারী ও রাউজান উপজেলায় হালদা নদীর উভয় তীরের ভাঙন হতে বিভিন্ন এলাকা রক্ষাকল্পে তীর সংরক্ষণ কাজ (দ্বিতীয় সংশােধিত)” প্রকল্প এবং “ভােলা জেলার দৌলতখান উপজেলাধীন দৌলতখান পৌরসভা ও চকিঘাট এবং অন্যান্য অধিকতর ঝুঁকিপূর্ণ এলাকা মেঘনা নদীর ভাঙন হতে রক্ষা” প্রকল্প; কৃষি মন্ত্রণালয়ের দুটি প্রকল্প যথাক্রমে “কাজুবাদাম ও কফি গবেষণা, উন্নয়ন ও সম্প্রসারণ” প্রকল্প এবং “অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন” প্রকল্প।

একনেকের এ সভায় অংশ নেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, কৃষিমন্ত্রী মাে. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মাে. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মাে. শাহাব উদ্দিন এবং সংশ্লিষ্ট মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা।

আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়