অনুমতি না নিয়ে অফিসে ঢোকায় ক্ষেপলেন স্বাস্থ্য কর্মকর্তা

আগের সংবাদ

অভিজিৎ হত্যার উদ্দেশ্য মত প্রকাশের স্বাধীনতা রুদ্ধ করা

পরের সংবাদ

ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে সমতায় ফিরল ভারত

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২১ , ৩:১৪ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২১ , ৩:১৪ অপরাহ্ণ

ঘরের মাঠে প্রথম টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে হারের পর আজ দ্বিতীয় টেস্টে ইংলিশদের বিপক্ষে ৩১৭ রানের বিশাল জয় পেয়েছে ভারত। এই জয়ের মাধ্যমে ৪ ম্যাচের টেস্ট সিরিজ এখন ১-১ এ সমতা। চেন্নাই টেস্ট রবিচন্দ্রন অশ্বিন ব্যাটে-বলে দুর্দান্ত নৈপুণ্যে দেখানোর সুবাদে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন।

প্রথম ইনিংসে ভারতের ৩২৯ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৩৪ রানে গুটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে ওপেনার রোহিত শর্মা ১৬১ আজিঙ্কা রাহানে ৬৭ এবং রিসাত পন্তের ৫৮ রান ছিল উল্লেখযোগ্য। অধিনায়ক বিরাট কোহলি প্রথম ইনিংসে রানের খাতা খুলতে পারেননি। সফরকারীদের ইনিংস ১৩৪ রানে আটকে দিতে অগ্রণী ভূমিকা রাখেন স্পিনার রবিচন্দ্রন অশ্বিন তিনি ২৩.৫ ওভার বল করে ৪৩ রানে ৫ উইকেট তুলে নেন।

দ্বিতীয় ইনিংসে রবিচন্দ্রন অশ্বিনের ব্যাটিং দৃঢ়তায় ভারত ২৮৬ রান তুলতে সমর্থ হয়। ব্যাট হাতে অশ্বিন ১৪৮ বলে ১০৬ রান তোলেন। এটি তার টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়া বিরাট কোহলি দ্বিতীয় ইনিংসে ৬২ রান তুলতে সমর্থ হয়। ম্যাচ জেতার লক্ষে ৪৮২ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে ভারতীয় বোলারদের দুর্দান্ত নৈপুণ্যে সামনে কোমর সোজা করে দাঁড়াতে পারেনি ইংলিশ ব্যাটসম্যান ১৬৪ গুটিয়ে যায় তাদের দ্বিতীয় ইনিংস ফলে ৩১৭রানে জয় ভারত।

চার ম্যাচের টেস্ট সিরিজ এখন ১-১ এ সমতা। দ্বিতীয় ইনিংসে রবিচন্দ্রন অশ্বিন ১৮ ওভার বল করে ৫৩ রানে তুলে নেন ৩ উইকেট। চেন্নাই টেস্টে ব্যাট হাতে সেঞ্চুরিসহ ১১৯ রান এবং ৮ উইকেট তুলে নেওয়ায় ম্যাচসেরা হয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়