চেলসির জয়যাত্রা অব্যাহত

আগের সংবাদ

ডিমলায় ভোরের কাগজের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

অক্সফোর্ডের টিকার জরুরি ব্যবহারে ডব্লিউএইচও’র অনুমোদন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২১ , ৯:২৩ পূর্বাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২১ , ১১:১৬ পূর্বাহ্ণ

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা উদ্ভাবিত করোনাভাইরাসের টিকার জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা-ডব্লিউএইচও। সোমবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ব স্বাস্থ্য সংস্থার এক বিবৃতিতে এ অনুমোদন দেওয়ার কথা জানানো হয়।

বাংলাদেশেও সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা দেওয়া হচ্ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি বিশেষজ্ঞ প্যানেল এই টিকা ব্যবহারের অন্তর্বর্তীকালীন সুপারিশ করার কয়েক দিনের মধ্যে এই টিকা সংস্থাটির অনুমোদন পেল। খবর রয়টার্সের।

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের টিকার দুটি ডোজ ৮ থেকে ১২ সপ্তাহের ব্যবধানে দিতে বলেছে। দক্ষিণ আফ্রিকায় করোনাভাইরাসের যে ধরন দেখা দিয়েছে সেটাসহ সব দেশেই প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণে লাগাম টানতে টিকাটি প্রয়োগের পরামর্শ দিয়েছেন তারা।

কম দাম এবং ফাইজার-বায়োএনটেকের টিকার চেয়ে বিতরণ সহজ হওয়ায় এই টিকার প্রশংসা করা হচ্ছে। গত ডিসেম্বরে ফাইজারের টিকার জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছিল ডব্লিউএইচও।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়