ভোরের কাগজের প্রতিষ্ঠাবার্ষিকীতে অভিনেতা সাজু খাদেমের শুভেচ্ছা

আগের সংবাদ

গৃহকর্মী আবিরন হত্যা: সৌদি গৃহকর্ত্রীর মৃত্যুদণ্ড

পরের সংবাদ

তিস্তা চুক্তির অন্তরায় পশ্চিমবঙ্গ সরকার: ভারতীয় হাইকমিশনার

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২১ , ৩:১৬ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০২১ , ৬:৪৮ অপরাহ্ণ

পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে দেশটির সরকারের তিস্তা নিয়ে মতবিরোধ থাকায় তিস্তা চুক্তি হচ্ছে না বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে ডিপ্লোমেটিক করেসপনডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশ আয়োজিত ‘ডিক্যাব টকে’ অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

ভারতীয় হাইকমিশনার বলেন, তিস্তা চুক্তি না হওয়াটা একটা দুঃখজনক। তিস্তা চুক্তি ভারতের অভ্যন্তরীণ চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। আমরা এই চুক্তি নিয়ে কাজ করছি। তবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আসন্ন সফরে এই চুক্তি হবে কিনা, তা এখনই বলা সম্ভব নয়।

সীমান্ত হত্যা প্রসঙ্গে দোরাইস্বামী বলেন, সীমান্তে সব হত্যা বিএসএফ ঘটায় না। এটা রোধ করতে দুই পক্ষকেই সচেষ্ট হতে হবে

ভিসা সংক্রান্ত বিষয়ে তিনি বলেন, বাংলাদেশিদের সব সময় ভিসা দেওয়ার ব্যাপারে ভারত উদার থাকে। করোনার কারণে আমরা হয়তো পর্যটকদের ভিসা দিতে পারছি না। তারপর গতকাল রবিবার আমরা এক হাজার ৬০০ ভিসা দিয়েছি।

বাংলাদেশের উন্নতি ভারতের উন্নতি হিসেবে দেখে মন্তব্য করে তিনি বলেন, কোনো ষড়যন্ত্রের তথ্যে কান দেবেন না। আমরা সবসময় পারস্পরিক উন্নতিতে বিশ্বাস করি। বাণিজ্য, মানুষের সঙ্গে মানুষের, সরকারের সঙ্গে সরকারের উন্নতি আমাদের লক্ষ্য।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়