৫০ বছরে বদলে যাওয়া ছাপ্পান্ন হাজার বর্গমাইল

আগের সংবাদ

সব কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ২৯ মে

পরের সংবাদ

চতুর্থ দফায় ভাসানচরে যাচ্ছে দুই হাজার রোহিঙ্গা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২১ , ৮:৩২ পূর্বাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০২১ , ১১:৩৫ পূর্বাহ্ণ

জাহাজে করে সোমবার (১৫ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম থেকে ভাসানচরে নেয়া হবে দুই হাজারের বেশি রোহিঙ্গা। উখিয়া-টেকনাফ থেকে ভাসানচরে এটি হবে চতুর্থ দফায় রোহিঙ্গা স্থানান্তর। এর আগে রবিবার দুই হাজার ১৪ রোহিঙ্গা ভাসানচর যাবার জন্য চট্টগ্রামে পৌঁছেছেন।

জানা গেছে, ভাসানচর নিয়ে যাবার জন্য শুক্রবার রাত থেকে রবিবার সকালে ২০টি বাস এবং ১০টি ডাম্প ট্রাকের মাধ্যমে রোহিঙ্গা ক্যাম্প থেকে দুই হাজারের বেশি রোহিঙ্গাকে নিয়ে আসা হয় ট্রানজিট পয়েন্ট উখিয়া ডিগ্রী কলেজ মাঠে। সোমবার ১৫ কুতুপালং-১ ইস্ট, ২ ইস্ট, এবং ২ ওয়েস্ট ক্যাম্প থেকে আরও এক হাজার পাঁচ শ’র বেশি রোহিঙ্গার পৃথক একটি দল ভাসানচরে রওনা দেয়ার কথা রয়েছে। তাদের রবিবার বিকেলে বিভিন্ন ক্যাম্প থেকে ট্রানজিট পয়েন্ট উখিয়া ডিগ্রী কলেজ মাঠে আনা হয়।

উখিয়া-টেকনাফে আশ্রিত ক্যাম্পগুলো থেকে কমপক্ষে এক লাখ রোহিঙ্গাকে ভাসানচরে পাঠানোর টার্গেট রয়েছে সরকারের। চলতি মাসের শেষ সপ্তাহে ভাসানচর যেতে আগ্রহী রোহিঙ্গাদের আরও একটি দলকে পঞ্চম দফায় ভাসানচর নেয়ার প্রস্তুতি চলছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়