×

জাতীয়

বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত, প্রমাণ আছে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২১, ০৫:৩৬ পিএম

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডে সাবেক সেনা শাসক জিয়াউর রহমানের ‘জড়িত থাকার প্রমাণ রয়েছে’। জাতির সামনে এসব প্রমাণ ‘যথাসময়ে’ তুলে ধরা হবে। রোববার (১৪ ফেব্রুয়ারি) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে সংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন ।

মন্ত্রী বলেন, ‌‌'আমরা বলেছি, জিয়াউর রহমান সাহেব বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িত। সেই হিসেবে আমরা তাকে খুনি হিসেবে বলেছি। তার দলের পক্ষ থেকে বলা হয়েছে, তিনি খুনের সাথে জড়িত নন। আমরা জবাবে বলেছি, তার কী সম্পৃক্ততা আছে তার দালিলিক প্রমাণ ও তথ্যাদি আমরা জাতির কাছে উপস্থাপন করব।'

সংবিধান লঙ্ঘন, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের দেশত্যাগে সহায়তা এবং তাদের গুরুত্বপূর্ণ পদে পদায়নের কারণ দেখিয়ে গত ৯ ফেব্রুয়ারি জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের প্রস্তাব করে।

এ প্রস্তাবকে ‘রাজনৈতিক প্রতিহিংসামূলক’ পদক্ষেপ অভিহিত করে একে প্রত্যাখ্যান করেছে বিএনপি। এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আরও বলেন, জামুকা এ বিষয়ে প্রস্তাব দিয়েছে, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App