×

পুরনো খবর

তিন মন্ত্রণালয়ে ১৯ কোটি ২৯ লাখ টাকা তসরুপ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২১, ০৬:১১ পিএম

বাংলাদেশ জুট মিলস কর্পোরেশনে বিভিন্ন অনিয়মে ১১ কোটি ২০ লাখ ৫ হাজার ৮১০ টাকা তসরুপ, বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের ৮ কোটি ২ লাখ ২৩ হাজার ৪১ টাকা এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন এসেনশিয়াল ড্রাগস কোম্পানী লি: এর ৬৬ লাখ ৮৪ হাজার টাকা টাকা অর্থাৎ তিনটি অধিদপ্তর বা মন্ত্রণালয়ে মোট ১৯ কোটি ২৮ লাখ ৯৭ হাজার ২৫১ টাকা তসরুপ হয়েছে বলে বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর বার্ষিক অডিট রিপোটে উঠে এসেছে।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে অনুষ্ঠিত সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৯, ৪০, ৪১ তম বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে। কমিটি এ অর্থ তসরুপের জন্য যারা দায়ি তাদের কাছ থেকে অর্থ আদায় ও দোষিদের শাস্তির সুপারিশ করেছে।

আজ একাদশ জাতীয় সংসদের সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক কমিটির সভাপতি রুস্তম আলী ফরাজী-এর সভাপতিত্বে জাতীয় সংসদ সচিবালয়স্থ কেবিনেট কক্ষে অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য সালমান ফজলুর রহমান, আহসানুল ইসলাম (টিটু), মুস্তফা লুৎফুল্লাহ্ এবং ওয়াসিকা আয়শা খান অংশগ্রহণ করেন।

বৈঠকে বাণিজ্যিক অডিট অধিদপ্তর কর্তৃক প্রণীত বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ জুট মিলস কর্পোরেশন এর ২০১১-২০১২ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর বার্ষিক অডিট আপত্তি নিয়ে আলোচনা হয়। রিপোর্টে আপত্তিকৃত অর্থের পরিমাণ ১১ কোটি ২০ লাখ ৫ হাজার ৮১০ টাকা বলে জানান হয়। বৈঠকে উক্ত আপত্তির বিষয়ে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। আপত্তিকৃত অর্থ আদায় করা এবং সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেবার জন্য সুপারিশ করা হয়।

এছাড়া বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের ২০১১-২০১২ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর বার্ষিক অডিট রিপোর্টে আপত্তিকৃত অর্থের পরিমাণ ৮ কোটি ২ লাখ ২৩ হাজার ৪১ টাকা বলে জানান হয়। এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন এসেনশিয়াল ড্রাগস কোম্পানী লি: এর ৬৬ লাখ ৮৪ হাজার টাকা আপত্তি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App