×

জাতীয়

সাংবাদিক শাহীন রেজা নুর আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২১, ০১:৩৪ পিএম

সাংবাদিক শাহীন রেজা নুর আর নেই

শাহীন রেজা নুর

চলে গেলেন শহিদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনের ছেলে ও দৈনিক ইত্তেফাকের সাবেক নির্বাহী সম্পাদক শাহীন রেজা নূর। শনিবার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকাল ১০টা ৪০ মিনিটে কানাডার ভ্যাংকুভারের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন শাহীন রেজা নূরের ছোট ভাই তৌহিদ রেজা নূর। এই কলম সৈনিক গত তিন বছর ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন বলে জানান তিনি। বিশিষ্ট সাংবাদিক, প্রজন্ম ’৭১-এর সাবেক সভাপতি শাহীন রেজা নূরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোক বার্তায় শেখ হাসিনা মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গণআন্দোলনে শাহীন রেজা নূরের ভূমিকা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মাগুরা জেলার শালিখা থানার শরশুনা গ্রামে ১৯৫৪ সালের সেপ্টেম্বরে জন্মগ্রহণ করেন শাহীন রেজা নূর। তার বাবা শহিদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেন। একাত্তরে মহান মুক্তিযুদ্ধ চলাকালে দেশব্যাপী বুদ্ধিজীবী নিধনের নীলনকশা বাস্তবায়ন করতে শুরু করে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের সহযোগী এ দেশীয় রাজাকার-আল বদর বাহিনী। ওই সময় ১০ ডিসেম্বর হত্যা করা হয় সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনকে।

বাবার পদাঙ্ক অনুসরণ করে নিজেও সাংবাদিকতাকেই পেশা হিসেবে বেছে নিয়েছিলেন শাহীন রেজা নূর। দীর্ঘ সময় ধরে দৈনিক ইত্তেফাকে কাজ করেছেন। দেশের অন্যতম প্রাচীন এই সংবাদপত্রের বার্তা সম্পাদক হিসেবেও কাজ করেছেন। সবশেষ এই পত্রিকাটির কার্যনির্বাহী সম্পাদক ছিলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App