×

রাজধানী

আগামী বিশ্ব পুরোটাই নিয়ন্ত্রণ করবে প্রযুক্তি: শিক্ষামন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২১, ০৭:২৭ পিএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী বিশ্ব পুরোটাই নিয়ন্ত্রণ করবে প্রযুক্তি। তাই প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে আমাদেরকে ৪র্থ শিল্প বিপ্লবে বিশ্বব্যাপী ফিজিক্যাল, বায়োলোজিক্যাল ও ডিজিটালাইজেশনের সমন্বয় ঘটিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

শনিবার (১৩ ফেব্রুয়ারী) সকালে কাকরাইলস্থ আইডিইবি ভবনে অনুষ্ঠিত ‘স্কিলস রিডিংলেস ফর এ্যসিভিং এসডিজি’স এ- এডপটিং আই আর ৪ জিরো’ শীর্ষক ঢাকা ডিক্লারেশন-এর আলোকে কর্মপরিকল্পন প্রণয়নের লক্ষে অনুষ্ঠিত ওয়ার্কসপে একথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, দেশের ব্যাপক জনগোষ্ঠিকে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার মাধ্যমে মানবসম্পদে রূপান্তর করতে সরকার নানামুখী কর্মপরিকল্পনা হাতে নিয়েছে। এই পরিকল্পনা বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা অপরিহার্য। মন্ত্রী বলেন, শুধুমাত্র কারিগরি শিক্ষা বিষয় নয়, সাধারণ শিক্ষার বিষয়গুলোও মাথায় রেখে কর্মপরিকল্পনা প্রণয়নের বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের চলতে হবে। কারণ

আইডিইবি’র সভাপতি জনাব এ কে এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়ার্কসপে স্বাগত ও সূচনা বক্তব্য রাখেন আইডিইবি’র সাধারণ সম্পাদক শামসুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব জনাব মাহবুব হোসেন ও কারিগরি শিক্ষা বিভাগের সচিব জনাব আমিনুল ইসলাম খান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App