এক মুলার ওজন ৮ কেজি

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

বসুন্ধরার জয়রথ থামাল শেখ জামাল

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২১ , ৭:৫৫ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০২১ , ৭:৫৯ অপরাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের এ মৌসুমে উড়ন্ত সময় কাটাচ্ছিল বসুন্ধরা কিংস। টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়নও তারাই। আজ বসুন্ধরার সেই জয়রথ থামাল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুদলের ম্যাচটি ড্র হয়েছে গোলশূন্যভাবে। এবারের মৌসুমে বসুন্ধরা কিংসের এটি প্রথম হোঁচট। আগের সবকটি ম্যাচেই জিতেছে তারা। শেখ জামালের বিপক্ষে ড্র করলেও পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান বসুন্ধরার দখলেই। দ্বিতীয় স্থানে থাকা ঢাকা আবাহনীর সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান ৪। দিনের আরেক ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘকে এক হালি দিয়েছে ঢাকা আবাহনী। এ দুদলের ম্যাচটি শেষ হয়েছে ৪-০ গোলে।

এবারের মৌসুমে বসুন্ধরার মতো দারুণ সময় কাটছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবেরও। আজ বসুন্ধরার মুখোমুখী হওয়ার আগে মাত্র একটি ম্যাচে ড্র করেছিল তারা। সেই ড্রটি ছিল ঢাকা আবাহনীর বিপক্ষে। এ ছাড়া প্রত্যেকটি ম্যাচেই জয় ছিল তাদের। সেই শেখ জামালই প্রথম ড্রয়ের স্বাদ দিল বসুন্ধরা কিংসকে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আক্রমণ পাল্টা আক্রমণের ম্যাচটি শেষ হয় কোনো গোল ছাড়াই। তবে বেশি আধিপত্য বিস্তার করে খেলেছে অস্কার ব্রুজনের শিষ্যরাই। এ ড্রয়ের ফলে ৮ ম্যাচে ২২ পয়েন্ট বসুন্ধরার। ৭ ম্যাচে ৫ জয় ও দুই ড্রয়ে শেখ জামালের পয়েন্ট ১৭।

অন্যদিকে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আরামবাগের বিপক্ষে রীতিমত গোল উৎসব করেছে ঢাকা আবাহনী। ৩১তম মিনিটে ফ্রান্সিসকো তোরেসের গোলে শুরু। এরপর সেই তোরেসই ব্যবধান দ্বিগুণ করেন। এ নিয়ে এবারের মৌসুমে ৬ গোল করলেন তিনি। যা টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ। ৮ গোল নিয়ে সবার শীর্ষে রয়েছেন শেখ জামালের ওমর জোবে। ফ্রান্সিসকোর দুটি গোলেই অ্যাসিস্ট করেন রায়হান হাসান। ঢাকা আবাহনীর আফগান ডিফেন্ডার মাসিহ সাইঘানি ব্যবধান ৩-০ করেন। এ গোলটি সাদ উদ্দিনের পাস থেকে ম্যাচের ৬১ মিনিটে আসে। তাতে জয় একপ্রকার নিশ্চিতই হয়ে যায় ঢাকা আবাহনীর।
জয়ের পথে হাঁটতে থাকা ঢাকা আবাহনী পরের গোলটি পায় আরামবাগের ভুলে।

এ সময় আরামবাগের অস্ট্রেলিয়ান ডিফেন্ডার ব্রাডি স্মিথের গায়ে লেগে বল জালে জড়ায়। তাতে ৪-০ ব্যবধানে হারতে হয় আরামবাগকে। আরামবাগ আগের ম্যাচেও শেখ রাসেলের বিপক্ষে ৪-০ গোলে হেরেছিল। এ নিয়ে হারের বৃত্তেই আবৃত্ত হচ্ছে আরামবাগের প্রিমিয়ার লিগ চক্র। এবারের মৌসুমে ৭ ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি তারা, করতে পারেনি কোনো ড্রও। যে কারণে পয়েন্ট টেবিলে সবার নিচে অবস্থান তো আছেই, নামের পাশে কোনো পয়েন্টও নেই তাদের। ঢাকা আবাহনী রয়েছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। ৮ ম্যাচে ১৮ পয়েন্ট তাদের। এর মধ্য ৫ ম্যাচে জয় ও ৩ ম্যাচে ড্র করেছে তারা।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়