করোনায় একদিনে আরও ১৩ মৃত্যু

আগের সংবাদ

আনসার আল ইসলামের ৪ সদস্য গ্রেপ্তার

পরের সংবাদ

আবারও সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২১ , ৪:৩৮ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০২১ , ৭:০২ অপরাহ্ণ

সিলেটের ফেঞ্চুগঞ্জে ট্রেন দুর্ঘটনার এক সপ্তাহ পরই আবার মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার একটি তেলবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

শনিবার (১৩ জানুয়ারি) দুপুর ২টার দিকে কুলাউড়ার ভাটেরা এলাকায় চট্টগ্রাম থেকে সিলেটগামী ওয়াগন ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে বলে জানান কুলাউড়া রেলওয়ে স্টেশনের মাস্টার মুহিব উদ্দিন। তিনি বলেন, ‘ট্রেনের ১২টি ট্যাংকারের মধ্যে একটি রেললাইনের পাশে কাত হয়ে পড়ে যায়। তবে তেল পড়েনি।’

স্থানীয় বাসিন্দা জসিম উদ্দিন বলেন, ‘তেলবাহী ট্রেন দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয়রা হুমড়ি খেয়ে পড়েন এবং হাড়ি-পাতিল, বালতি ও ড্রাম নিয়ে ঘটনাস্থলের দিকে ছুটেন। কিন্তু প্রতিবারের মতো এবার ট্যাংকার থেকে তেল পড়েনি।’

সিলেট রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার খলিলুর রহমান জানান, ইতোমধ্যে উদ্ধারকারী দল দুর্ঘটনা কবলিত তেলের ট্যাংকারগুলো উদ্ধারে ঘটনাস্থলে পৌঁছেছে। তবে সেগুলো সরিয়ে আবার রেল যোগাযোগ স্বাভাবিক করতে বেশ সময় প্রয়োজন বলে জানান তিনি।

গত সপ্তাহে সিলেটের ফেঞ্চুগঞ্জে তেলবাহী ওয়াগনের সাতটি বগী লাইনচ্যুত হয়। এর ঘটনার প্রায় ২৮ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারাদেশের রেলযোগাযোগ স্বাভাবিক হয়।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়