আবারও সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

আগের সংবাদ

রাজশাহী নগরীতে দৃষ্টি নন্দন সড়কবাতি

পরের সংবাদ

আনসার আল ইসলামের ৪ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২১ , ৪:৫৪ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০২১ , ৪:৫৪ অপরাহ্ণ

রাজধানীর ভাষানটেক ও গাজীপুর জেলার টঙ্গি এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ১ নারীসহ ৪ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. মাহবুব আলম (২৫), মোঃ আমিরুল ইসলাম (২৪), মোঃ মামুন মিয়া (২৫), মোসা. শাহিদা বেগম (২৪)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দেয়। তাদের কাছ থেকে আনসার আল ইসলামের বিভিন্ন ধরনের ১২ টি উগ্রবাদী বই, ৬টি মোবাইল এবং ১১৫টি জঙ্গিবাদী কথোকথনের প্রমাণাদি জব্দ করা হয়।

মো. মাহবুব আলম’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে এইচএসসি পাশ করে একটি বেসরকারী সিকিউরিটি কোম্পানীতে গার্ড হিসেবে কাজ করার পাশাপাশি মধু ও দুধের ব্যবসা করে আসছে। মো. আমিরুল ইসলাম’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে টঙ্গি এলাকায় জুয়েলারী ব্যবসার কারিগর হিসেবে কাজ করত। মো. মামুন মিয়া’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলে, সে পেশায় একজন ড্রাইভার।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায় গ্রেপ্তার মো. মামুন গত ৪ বছর যাবত আনসার আল ইসলামের সঙ্গে এর সঙ্গে জড়িত। মোসা. শাহিদা বেগম’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে পেশায় একজন ছাত্রী। মো. মামুন মিয়া এর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে উগ্রবাদী কার্যক্রম আরো বেগবান করার প্রচেষ্টা চালিয়ে আসছিলো বলে স্বীকারোক্তি দেয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি অন্যান্য সহোচরদের গ্রেপ্তারে র‌্যাব এর গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়