×

খেলা

ইউরোপের পর বায়ার্নের বিশ্বজয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৩৮ এএম

ইউরোপের পর বায়ার্নের বিশ্বজয়

ক্লাব বিশ্বকাপের শিরোপা জেতার আনন্দে মাতোয়ারা বায়ার্ন মিউনিখের খেলোয়াড়রা।

কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে ক্লাব বিশ্বকাপের ফাইনালে মেক্সিকান ক্লাব টাইগ্রেস ইউএএনএলকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা জয় করেছে বায়ার্ন মিউনিখ। গত মৌসুমে ইউরোপের শ্রেষ্ঠত্বের লড়াই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করে তারা। এবার করল বিশ্বজয়। মেক্সিকান ক্লাব টাইগ্রেস দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই কনমেবল চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাধারী। তারা দক্ষিণ আমেরিকা থেকে প্রথম ক্লাব হিসেবে ক্লাব বিশ্বকাপের ফাইনালে খেলেছে।

এই শিরোপা জয়ের মাধ্যমে বায়ার্ন গত ১২ মাসে মোট ৬টি শিরোপা জিতল । ২০০৯ সালে বার্সেলোনা বিশ্বের একমাত্র দল হিসেবে ছয়টি শিরোপা জয় করেছিল। এখন দ্বিতীয় দল হিসেবে এই কীর্তি দেখালো বায়ার্ন।

ম্যাচটির ১৮ মিনিটের সময় জসুয়া কিমিচ একটি গোল করে বায়ার্নকে এগিয়ে নেন।।কিন্তু ভিএআরে পরীক্ষা করে অফসাইডের জন্য গোলটি বাতিল করে দেন রেফারি। অবশেষে ম্যাচের ৫৯ মিনিটে বেনজামিন পাভার্ড গোল করেন। তার এই একটি গোলই বায়ার্নকে শিরোপা এনে দেয়।

এদিকে এই শিরোপা জয়ের মাধ্যমে কোচ হিসেবে ষষ্ঠ শিরোপার স্বাদ পেয়েছেন হেনসি ফ্লিক। তার অধীনে মোট ৬৮টি ম্যাচ খেলেছে বায়ার্ন। এর মধ্যে জয় পেয়েছে ৫৮টি ম্যাচে। হেরেছে ৫টি ম্যাচে ও ড্র করেছে বাকি ৫টি ম্যাচে। ফলে দেখা যাচ্ছে কোচ হিসেবে তিনি যতগুলো ম্যাচে না হেরেছেন, তার চেয়ে ১টি বেশি (৬টি) শিরোপাই জয় করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App