×

খেলা

সেঞ্চুরির আগে বোনারকে ফেরালেন মিরাজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২১, ১১:০১ এএম

সেঞ্চুরির আগে বোনারকে ফেরালেন মিরাজ

বোনারকে আউট করে উল্লাসে মাতেন মেহেদী হাসান মিরাজ।

হোম অব ক্রিকেট মিরপুরে আজ (শুক্রবার) ঢাকা টেস্টের দ্বিতীয় দিন ব্যাট হাতে শুরুটা ভালই করেছিল ক্যারিবীয় ব্যাটসম্যানরা। উইকেট কামড়ে ধরে একাই লড়াই করছিল উইন্ডিজের ব্যাটসম্যান এনক্রুমা বোনার। এমনকি তিনি খুব সাবধানে দেখে শুনে খেলে সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজের স্পিন জাদুর সামনে অসহায় আত্মসমর্পণ করতে হয় বোনারকে। ইনিংসের ১০২তম ওভারের মিরাজের করা ৩য় বলে মিঠুনের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেন এনক্রুমা বোনার। তিনি নিজের প্রথম সেঞ্চুরি থেকে মাত্র ১০ রান দূরে থাকতে আউট হয়ে ফেরেন ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা বোনার। আউট হওয়ার আগে জশুয়া ডি সিলভার সঙ্গে ৮৮ রানের জুটি গড়েন বোনার।

গতকাল প্রথম দিন শেষে ৫ উইকেট খুইয়ে ২২৩ রান তুলেছিল সফরকারীরা। উইন্ডিজের এনক্রুমা বোনার৭৪ ও ডি সিলভা২২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।

আজ দ্বিতীয় দিন এই দুই ক্যারিবীয় ব্যাটসম্যান টাইগার বোলারদের ওপর আধিপত্য বিস্তার করে খেলছিলেন। এমনকি দ্বিতীয় দিনের শুরুটা বেশ বুঝে শুনেই করেন তারা দুজন। ব্যাট হাতে এগোতে থাকেন বড় সংগ্রহের দিকে। কিন্তু তাদের সে আশায় গুড়ে বালি ঢেলে দিয়েছে টাইগার স্পিনার মিরাজ।

এই রিপোর্ট লেখা পর্যন্ত আজ উইন্ডিজের সংগ্রহ ৬ উইকেটে ২৯৮ রান। উইকেটে আছেন সিলভা ৫৮ ও আলজারি জোসেপ ১৯ রান ।

এছাড়া চট্টগ্রামে অবিশ্বাস্য এক জয় তুলে নেয়া ওয়েস্ট ইন্ডিজ দুই টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে আছে। ফলে সিরিজ হার এড়াতে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। সেই লক্ষ্য নিয়ে ঢাকা টেস্ট শুরু করা মমিনুল বাহিনীর প্রথম দিনটা খুব একটা খারাপ কাটেনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App