আল-জাজিরার বিরুদ্ধে মোহাম্মদপুরবাসীর বিক্ষোভ

আগের সংবাদ

এমপিওভুক্ত কলেজের লেকচারার আবার ইউপি সচিবও

পরের সংবাদ

অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে সেরেনা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২১ , ৫:৫৮ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২১ , ৫:৫৮ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডের ম্যাচে বৃহস্পতিবার জয় তুলে নিয়েছেন আমেরিকার কিংবদন্তি টেনিসার সেরেনা উইলিয়ামস। তিনি তৃতীয় রাউন্ডের ম্যাচে খেলতে নামেন রাশিয়ান টেনিসার আনাস্তাসিয়া পোতাপোভার বিপক্ষে। নিজের চেয়ে ১৯ বছরের ছোট আনাস্তাসিয়ার বিপক্ষে কিন্তু প্রায় হেরেই বসেছিলেন সেরেনা। তবে তিনি শেষ পর্যন্ত ঘুরে দাঁড়াতে সমর্থ হন এবং জয় নিয়ে হোটেলে ফিরে যান। সেরেনা পোতাপোভাকে ৭-৬ (৭-৫), ৬-২ সেটে হারান। সেরেনা উইলিয়ামস এ পর্যন্ত মোট ২৩টি গ্র্যান্ডস্লামের শিরোপা জয় করেছেন। আর মাত্র ১টি শিরোপা জয় করলেই ইতিহাসের অংশ হয়ে যাবেন তিনি। ফলে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয়ের লক্ষে খেলছেন সেরেনা। আর এই জয়ের মাধ্যমে ইতিহাস গড়ার আরেকটু কাছে পৌছেছেন তিনি। তবে একটু কষ্ট করে।

এদিকে সেরেনার মনে কাঁপুনি ধরিয়ে দেয়া পোতাপোভা ম্যাচটি না জয়ের জন্য দুষছেন অভিজ্ঞতাকে। ম্যাচ শেষে এ ব্যপারে তিনি বলেন, ‘এরকম বড় জায়গায় আমার খুব বেশি অভিজ্ঞতা নেই। আমার জন্য ব্যপারটি পুরোটাই ছিল মানসিক ব্যপার। আমি বেশি চিন্তা করছিলাম, আমি বলকে বেশি আঘাত করছিলাম ও সাধারণের চেয়ে বেশি খেলছিলাম। তবে সেরেনার প্রতি আমার অনেক সম্মান রয়েছে। সে ম্যাচটিতে ফিরে এসেছে এবং হাল ছেড়ে দেয়নি। প্রত্যেকটি পয়েন্ট ও প্রত্যেকটি বলের জন্য লড়াই করেছে সে।

অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে বৃহস্পতিবার আরো জয় তুলে নিয়েছেন আমেরিকান-জাপানিজ টেনিসার নাওমি ওসাকা। তিনি ৬-৩, ৬-২ সেটে হারিয়েছেন ওনস জাবুরকে। শিরোপার অন্যতম দাবীদার ওসাকা জাবুরকে খুব বেশি সুবিধা করতে দেননি। ফলে তিনি সরাসরি সেটের জয় তুলে নিয়ে চতুর্থ রাউন্ডে জায়গা করে নিতে সমর্থ হন। অপরদিকে বৃহস্পতিবার চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন রোমানিয়ার টেনিস সুন্দরী সিমোনা হালেপ। তিনি রাশিয়ান টেনিস সুন্দরী ভেরোনিকা কুদেরমেতোভাকে ৬-১, ৬-৩ সেটে হারিয়েছেন। ওসাকা ও সেরেনার মতো শিরোপার অন্যতম দাবীদার হালেপও বেশ ক্ষীপ্রতা দেখিয়ে ম্যাচটিতে জয় তুলে নেন।

এছাড়া বৃহস্পতিবার জয় তুলে নিয়েছেন স্প্যানিশ টেডনসার গ্যাব্রিনা মুগুরুজা। তিনি খেলতে নামেন কাজাখস্তানের জারিনা দিয়াসকে। তরুণ তুর্কি জারিনাকে তিনি হারিয়েছেন ৬-১, ৬-১ সেটে। এছাড়া বৃহস্পতিবার চতুর্থরাউন্ড নিশ্চিত করেছেন বেলারুশের অখ্যাত খেলোয়াড় আরইয়ানা সাবালেঙ্কা। তিনি আমেরিকান টেনিসার অ্যান লিকে হারিয়েছেন। টেনিস বিশ্বে সাবালেঙ্কা খুব বেশি পরিচিত না হলেও জয় পাওয়ার ক্ষেত্রে তিনি ঠিক ক্ষীপ্রতা দেখিয়েছেন। তিনি ম্যাচটিতে জিতেছেন ৬-৩, ৬-১ সেটে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়