×

খেলা

প্রথমদিন সুবিধা করতে পারেনি টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২১, ০৬:১৫ পিএম

প্রথমদিন সুবিধা করতে পারেনি টাইগাররা

উইন্ডিজের জন ক্যাম্পবেলকে আউট করে লিটনের সঙ্গে তাইজুলের উল্লাস।

ঢাকা টেস্টে বল হাতে আজ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) শুরুটা ভালো করতে পারেনি টাইগার বোলাররা। আর সেই সুযোগে বেশ দাপটেই খেলেছে ক্যারিবীয় ব্যাটসম্যানরা। এমনকি আজ প্রথম দিন শেষে ৫ উইকেট খুঁইয়ে ২২৩ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। উইকেটে অপরাজিত আছেন এনক্রুমা বোনার ৭৪ ও ডি সিলভা ২২ রান।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে প্রথমদিন ভালো করতে পারেনি টাইগাররা। প্রথম সেশন ও দ্বিতীয় সেশনের চিত্র একই। এই দুই সেশনই বাংলাদেশের কেটেছে হতাশার। তবে মাঝের সেশনে অন্যরকম ইঙ্গিত দিয়েছিল মুমিনুল হকরা।

একাদশে তিন পরিবর্তন নিয়ে আজ ঢাকা টেস্ট খেলতে নেমেছিল বাংলাদেশ। ইনজুরিতে থাকা সাকিব এবং সাদমানের জায়গায় সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন মাঠে নামেন। চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে অনুজ্জ্বল মোস্তাফিজুর রহমানের জায়গায়ও পরিবর্তন আনা হয়েছে। ফিজের বদলে মাঠে নামিয়ে দেয়া হয় পেসার আবু জায়েদ রাহীকে।

এদিন টসে জিতে ব্যাটিংয়ে নামা ওয়েস্ট ইন্ডিজ দিনের প্রথমভাগটা বাংলাদেশি বোলারদের সহজেই খেলেছেন। প্রথম ২০ ওভারে ওভার প্রতি ৩ দশমিক ৩০ করে রান তুলেছেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার জন ক্যাম্পাবল ও ক্রেইগ ব্র্যাথওয়েট। ২১ ওভারে ক্যাম্পবেলকে ফেরান তাইজুল। দ্বিতীয় সেশনে কাজের কাজটা করেছেন আবু জায়েদ।

প্রথমে মোসলে ফিরে চাপ বাড়িয়েছেন। পরে চট্টগ্রাম টেস্টের নায়ক কাইল মায়ার্সকেও দাঁড়াতে দেননি ডানহাতি পেসার। তার অফস্ট্যাম্পের বাইরে থাকা বলটি আউট সুইং করে বেরিয়ে যাচ্ছিল। ঠিকভাবে খেলতে না পেরে স্লিপে সৌম্য সরকারের ক্যাচ হয়েছেন মায়ার্স। মাঝখানে উইকেটে জেঁকে বসা ক্রেইগ ব্র্যাথওয়েটকে ফেরান টাইগার বোলার সৌম্য সরকার। ১২২ বল খেলে ৪৭ রান করে ফিরেছেন ব্র্যাথওয়েট।

আবু জায়েদ ৪৬ রান খরচায় শিকার করেছেন ২ উইকেট। এছাড়া তাইজুল ২টি ও সৌম্য ১টি উইকেট নিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App