দেশে প্রথমবারের মত শুরু হলো ‘মেন্টর ডেভলোপমেন্ট ক্যাম্প’

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

সামনের নির্বাচন সুষ্ঠু ও সংঘাতহীন হবে: সিইসি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২১ , ৮:০৭ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২১ , ৯:১৫ অপরাহ্ণ

সামনের নির্বাচনগুলো সুষ্ঠু ও সংঘাতমুক্ত হবে বলে আশা প্রকাশ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, নির্বাচনের পরিবেশ শান্ত রেখে কাজ করার জন্য নির্বাচন কমিশনের পূর্ণাঙ্গ প্রস্তুতি রয়েছে। গত তিনটি ধাপের পৌরসভা নির্বাচনে সহিংসতা ও অনিয়মের বেশ কিছু ঘটনা ঘটেছে। এগুলো চলে গেলে খুশি হবো, কিন্তু যাচ্ছে না।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) নির্বাচন ভবনে এক অনুষ্ঠানে সিইসি এ কথা বলেন।

নূরুল হুদা বলেন, এপ্রিলের ৭ তারিখে আরেকটি পৌরসভা নির্বাচন হবে। একইসঙ্গে কিছু ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে। এ জন্য ১৭ ফেব্রুয়ারি কমিশন সভায় বিষয়টি চূড়ান্ত হবে, কয়টি পৌরসভা ও ইউপিতে ভোট করা যায় তা পর্যালোচনা করা হবে। তবে রমজানে নির্বাচন হবে না। মার্চ মাসে কোনো নির্বাচন হবে না। মে মাসের মাঝামাঝি দেশজুড়ে ইউনিয়ন পরিষদের ভোট শুরু হবে।

তিনি বলেন, ১৪ ফেব্রুয়ারি চতুর্থ এবং ২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপের পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। শেষ ধাপের বাদ বাকি পৌরসভা এবং কিছু ইউনিয়ন পরিষদের নির্বাচন ৭ এপ্রিল করার প্রস্তাব এসেছে। ১৭ ফেব্রুয়ারি কমিশন সভায় বিষয়টি চূড়ান্ত হবে।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়