করোনায় রাজনৈতিক অর্থনীতির অবয়ব

আগের সংবাদ

দ্রুত রায় কার্যকর করা হোক

পরের সংবাদ

অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে সোভিতোলিনা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২১ , ১০:১৫ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২১ , ১০:১৫ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ান ওপেনে আজ অঘটনের জন্ম দিয়েছেন এস্তোনিয়ার টেনিসার কাইয়া কানেপি। তিনি অস্ট্রেলিয়ান ওপেনের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সোফিয়া কেনিনকে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় করে দিয়েছেন। সোফিয়া এস্তোনিয়ার টেনিসার কাইয়া কানেপির বিপক্ষে ৬-৩, ৬-২ সেটে হেরে গেছেন।

অস্ট্রেলিয়ান ওপেনে নারী এককের দ্বিতীয় রাউন্ডে বৃহস্পতিবার ঘটেনি আর কোনো চমকে যাওয়ার মতো ঘটনা। আজ দ্বিতীয় রাউন্ডে জয় তুলে নিয়েছেন অ্যাশলে বার্টি, এলিনা সোভিতোলিনা, অ্যানেট কন্তাভেত, জেনিফার ব্রাডি, ক্যারোলিনা প্লিসকোভার মতো পরিচিত টেনিসাররা।

নম্বর ওয়ান ও অজি টেনিসার অ্যাশলে বার্টি হারিয়েছেন তারই স্বদেশী আরেক অজি টেনিসার ডারিয়া গাভরিলোভাকে। তবে বার্টিকে জয়টি পেতে বেশ বেগ পেতে হয়েছে। প্রথম সেটে তিনি ৬-১ ব্যবধানে জয় তুলে নেন। কিন্তু দ্বিতীয় সেটে গিয়ে ডারিয়া বার্টিকে বুঝিয়ে দেন তিনি এত সহজে ছাড় দেবেন না। তবে বার্টির ভাগ্য ভালো যে শেষ পর্যন্ত ২ সেট মিলিয়েই তিনি জয় নিশ্চিত করতে সমর্থ হন। এই সেটটিতে তিনি জয় পান ৭-৬ (৯-৭) ব্যবধানে।

অন্যদিকে সোভিতোলিনা জয় পেয়েছেন আমেরিকার নতুন তরুণ তুর্কি কোকো গাফের বিপক্ষে। কোকোকে তিনি ৬-৪, ৬-৩ সেটে হারান। কোকো যখন সিনিয়র লেভেলে আসেন তখন বেশ ঝলক দেখিয়েছিলেন। ফলে সবার প্রত্যাশা ছিল অস্ট্রেলিয়ান ওপেনে কিছু একটা করে দেখাবেন তিনি। কিন্তু তাকে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হয়।

রাশিয়ান টেনিসার ক্যারোলিনা প্লিসকোভা হারিয়েছেন আমেরিকান টেনিসার ড্যানিয়েল রোস কলিনসকে। ড্যানিয়েল প্রথম সেটে ক্যারোলিনার বিপক্ষে ফাইট দিতে সমর্থ হন। কিন্তু দ্বিতীয় সেটে গিয়ে তাকে শোচনীয় পরাজয় বরণ করতে হয়। অবশেষে ক্যারোলিনা জয় পান ৭-৫, ৬-২ ব্যবধানে।

আজ এস্তোনিয়ার দ্বিতীয় টেনিসার হিসেবে জয় তুলে নিয়েছেন কন্তাভেত। তিনি জয় পেয়েছেন ব্রিটিশ সুন্দরী হেথার ওয়াটসনের বিপক্ষে। যদিও হেথারের বিপক্ষে কন্তাভেত সরাসরি সেটে জয় তুলে নিতে পারেননি। প্রথম সেটে হেথার কন্তাভেতকে ৬-৭ (৭-৫) সেটে হারিয়ে দেন। তবে এরপরের দুটি সেটে গিয়ে হেথারকে আর কোন সুযোগ নেয়ার সুযোগ দেননি কন্তাভেত। তিনি পরের দুটি সেটে যথাক্রমে ৬-৪ ও ৬-২ ব্যবধানে জয় তুলে নিয়ে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেন।

অন্যদিকে ছেলেদের এককের মধ্যে দ্বিতীয় রাউন্ডে জয় তুলে নিয়েছেন স্প্যানিশ কিংবদন্তি রাফায়েল নাদাল। তিনি আমেরিকার টেনিসার মাইকেল মোহের বিপক্ষে ৬-১, ৬-৪ ও ৬-২ সেটে জয় তুলে নেন।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়