×

সারাদেশ

সরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২১, ১১:৪৪ এএম

সরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ

শিক্ষার্থীর মৃত্যুতে স্বজনদের আহাজারি।

গাইবান্ধা জেলা হাসপাতালে ভুল চিকিৎসায় হাসিবুর নামের এক ছাত্রের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রতিবাদ করায় স্বজনদের মারধর করা হয়েছে বলেও জানা গেছে। নিহত হাসিবুর গাইবান্ধা সদর উপজেলার দক্ষিণ গিদারী গ্রামের বেপারী পাড়ার বকুল মিয়ার ছেলে। সে দাড়িয়াপুর আমানউল্লাহ উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণিতে পড়ত।

নিহত ছাত্রের পরিবারের অভিযোগ, মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে খেলাধুলা শেষে হাসিবুর বাড়িতে গিয়ে খাওয়া-দাওয়া শেষে সুস্থ বোধ করে। এক পর্যায়ে সে মাটিতে পড়ে যায়। তাকে চিকিৎসার জন্য সন্ধ্যায় গাইবান্ধা জেলা হাসপাতালে নিয়ে আসে। এ সময় হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. সুজন পাল প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসিবুরকে সাধারণ বেডে ভর্তি করান।

এরপর তার অবস্থার উন্নতি না হলে রাত ৮টার দিকে শরীরে একটি ইনজেকশন পুশ করেন ডাক্তার। এই ইনজেকশন পুশ করার পরপরই হাসিবুরের নাক-মুখ দিয়ে ফেনা ও রক্ত বের হয়। কিছুক্ষণ পর মারা যায়। হাসিবুরের মামা নার্সদের কাছে জানতে চায়, কেন মারা গেছে? তখন নার্সরা বহিরাগতদের ডেকে আনেন। প্রতিবাদ জানালে রোগীর স্বজনদের মারধর করেন দায়িত্বরত চিকিৎসক, নার্স ও তাদের সঙ্গে থাকা বহিরগতরা।

তবে জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. হারুন অর রশিদ হামলা ও ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ অস্বীকার করে বলেন, শিশুটি কীটনাশক পানের চিকিৎসা দেওয়া হয়। ঘন্টা দুই পরে শিশুটি মারা যায়। এর প্রেক্ষিতে রোগীর স্বজনরা আমাদের সিসটাদের এবং কর্তব্যরত ডাক্তারের ওপর চড়াও হয়।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাহফুজুর রহমান জানান, হাসপাতাল থেকে জানানো হয়েছে শিশুটি কীটনাশক (অজানা পয়জন) পানে মারা গেছে। এ ব্যাপারে থানায় একটি ইউডি মামলা হয়েছে। গাইবান্ধা জেলা হাসপাতালে শিশুটির ময়না তদন্ত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App